• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: মে ১৬, ২০২০, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২০, ০৩:১৯ পিএম

নিষেধাজ্ঞা অমান্য করায় ইজারাদারকে ৫৫ হাজার টাকা জরিমানা

গাজীপুর সংবাদদাতা
নিষেধাজ্ঞা অমান্য করায় ইজারাদারকে ৫৫ হাজার টাকা জরিমানা

সরকারি নির্দেশনা অমান্য করে গরুর হাট বসার মাইকিং করানোর অপরাধে কাপাসিয়ার গিয়াসপুর বাজারের ইজারাদারকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ মে) রাতে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমত আরা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এ অর্থদণ্ড করেন।

বিষয়টি নিশ্চিত করে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার জানান, করোনাভাইরাসের সংক্রমণের কারণে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করা করে নির্দেশনা দেয়া হয়েছে। কিন্তু নির্দেশনা না মেনে ওই ইজারাদার গরুর হাট বসানোর জন্য মাইকিং করান।

তিনি আরও জানান, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা নিশ্চিত হয়ে সেলিম মিয়াকে আটক করা হয়। সেই সঙ্গে এই অপরাধে কারণে তার কাছ থেকে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বারিষাব ইউপি সদস্য ও গিয়াসপুর বাজারের ইজারাদার সেলিম মিয়া জানান, গত পহেলা বৈশাখ থেকে আগামী এক বছরের জন্য তিনি সাড়ে ১২ লাখ টাকায় ওই বাজার ইজারা নিয়েছেন।

তিনি আরও জানান, তার ইজারার টাকা উঠানোর প্রধান উৎস হলো বছরের দু’টি ঈদের গরুর হাট। লোকসানের আশঙ্কা থেকেই তিনি হাট বসানোর মাইকিং করিয়েছিলেন বলেও জানান।

এসএমএম

আরও পড়ুন