• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৭:০১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০১৯, ০৯:৫৬ পিএম

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান

কৃষক লীগ নেতা সফিকুল আলম ফিরোজ আটক

কৃষক লীগ নেতা সফিকুল আলম ফিরোজ আটক
আটকের পর র‌্যাবের গাড়িতে সফিকুল আলম - ছবি : জাগরণ

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি সফিকুল আলম ফিরোজকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছে র‍্যাব। সফিকুল আলম ফিরোজ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বায়রার সিনিয়র সহ-সভাপতি। তিনি চাঁদপুর-৫(শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এর আগে রাজধানীর ধানমণ্ডি কলাবাগান ক্রীড়াচক্রে ক্যাসিনো থাকার গোয়েন্দা খবরে সেখানে অভিযানে নামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

সফিকুল আলম ফিরোজকে আটক করেছে র‌্যাব  - ছবি : জাগরণ

শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে এ অভিযান শুরু করে র‌্যাব-২। অভিযানের নেতৃত্ব দেন র‍্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ।

র‍্যাব সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কলাবাগান ক্রীড়াচক্রের এই ক্লাবে ক্যাসিনো ও জুয়া আসর চলছে। এ খবর পেয়েই সেখানে অভিযান চালানো হচ্ছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে ক্লাবটির সভাপতি কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শফিকুল আলমকে হেফাজতে নেয় র‍্যাব। তথ্যটি নিশ্চিত করেছেন র‍্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ।

ব্যাপক অভিযানের জন্য বিকাল থেকে পুরো কলাবাগান ক্রীড়াচক্র এলাকা ঘিরে রাখে র‌্যাব। এ সময় ক্রীড়াচক্রের ভবনের ভেতরের কাউকে বাইরে আসতে দেয়া হয়নি। বাইরের কোনও লোকজনকে ভেতরে প্রবেশ করতেও দেয়নি র‌্যাব। 

অভিযান শেষ, র‌্যাবের প্রেস ব্রিফিং

কলাবাগান ক্রীড়া চক্রের কার্যালয়ে অভিযান চালিয়ে জুয়া খেলার সরঞ্জাম, নাইন এম এম পিস্তল, ৩ রাউন্ড গুলি ও হলুদ রঙের ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। অভিযান শেষ হয় রাত ৮টায়। 

ব্রিফিংয়ে র‌্যাব-২ সিইও লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, এখানে ক্যাসিনো পাওয়া যায় নি। তবে এক সময় ক্যাসিনো চলতো, ক্যাসিনোর বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে। তা ছাড়া হলুদ রঙের ইয়াবা পাওয়া গেছে এখানে। এ সময় ক্লাব থেকে

৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ধানমণ্ডি থানায় মাদক ও অস্ত্র আইনে মামলার করা প্রস্তুতি চলছিল।

এইচএম/এমএ/এএইচএস/এসকে/এসএমএম

আরও পড়ুন