• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১, ২০১৯, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১, ২০১৯, ০৩:৩৭ পিএম

দুই বাংলায় ‘কণ্ঠ’, উচ্ছ্বসিত জয়া আহসান

দুই বাংলায় ‘কণ্ঠ’, উচ্ছ্বসিত জয়া আহসান
জয়া আহসান

সিনেমার খবর

.......

গঙ্গা ছাড়িয়ে পদ্মায় পাড়ি দিল শিবপ্রসাদ-নন্দিতা জুটির ‘কণ্ঠ’। ভারতের মাটিতে ভালবাসা কুড়িয়ে ওই ছবির আপাতত গন্তব্য বাংলাদেশ। উচ্ছ্বসিত গোটা টিম, দ্বিগুণ উচ্ছ্বসিত অভিনেত্রী জয়া আহসান। হবেন নাই বা কেন? আকরাম খান পরিচালিত, জয়া অভিনীত ‘খাঁচা’ আসছে এপারে আর শিবু-নন্দিতার কণ্ঠ যাচ্ছে ওপারে। সাফটা চুক্তির মাধ্যমেই ভারত-বাংলাদেশের এই আদান-প্রদান। 

কী বললেন জয়া? ‘খাঁচা’র নায়িকার কথায়, দু’দেশের সমস্ত নীতি মেনেই দু’টি ছবির এক্সচেঞ্জ হয়েছে। কণ্ঠ ছবির কোনও নির্দিষ্ট দেশ, কাল হয় না। ‘কণ্ঠ’ ভীষণ সময়োপযোগী ছবি। যে কোনও দেশের মানুষকে নাড়া দিয়ে যাবে। এই প্রথম কলকাতায় করা আমার কোনও ছবি বাংলাদেশে মুক্তি পাবে। খুবই আনন্দিত আমি। বাংলাদেশের মানুষ কণ্ঠের মতো একটি অন্যরকম কনসেপ্টের ছবি দেখতে পাবেন, এটা ভেবেই আমার খুব ভাল লাগছে। বাংলাদেশের মানুষজনও যে ‘কন্ঠ’-র মুক্তির আশায় দিন গুনছেন, সে কথাও জানান জয়া।

ছবির অন্যতম পরিচালক শিবপ্রসাদের কী প্রতিক্রিয়া? পরিচালক বলেন, এর থেকে আনন্দের খবর বোধহয় আর কিছু হয় না। বাণিজ্যিকভাবে ভারতে রিলিজ করে ‘কণ্ঠ’ সফল হয়েছিল। মাত্র ১১ দিনের মাথাতেই কণ্ঠের ঝুলিতে এসেছিল দু’কোটি টাকা। জয়া এই ছবিতে অভিনয় করেছেন। ও বাংলাদেশের। আমরা চেয়েছিলাম ওর দেশের মানুষের কাছে ছবিটা পৌঁছে দিতে। সেটা সম্ভব হয়েছে। এটাই প্রাপ্তি।

এসএমএম

আরও পড়ুন