• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২, ১১:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৫, ২০২২, ০৫:০৩ পিএম

শৈত্যপ্রবাহ থাকবে আরও দুদিন

শৈত্যপ্রবাহ থাকবে আরও দুদিন

রাজশাহী, কুড়িগ্রাম ও এর আশেপাশের জেলাগুলোতে কয়েক দিন ধরে শৈত্যপ্রবাহ বইছে। এ অবস্থা আরও দুই দিন থাকতে পারে। বুধবার (৫ জানুয়ারি) উত্তরাঞ্চলের কোথাও কোথাও বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুর পর্যন্ত ঘন কুয়াশা পড়তে পারে বলে তথ্য নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ১ ডিগ্রি কমে ১৩ দশমিক ৩, গতকাল ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে ময়মনসিংহে গতকাল ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, আজ প্রায় একই আছে ১২ দশমিক ৬, চট্টগ্রামে গতকাল ছিল ১৫ দশমিক ৬, আজ ১৫ দশমিক ৫, সিলেটে গতকাল ছিল ১৩ দশমিক ৫, আজ ১৩ দশমিক ৯, রাজশাহীতে গতকাল ছিল ১০ দশমিক ৫, আজ ১ ডিগ্রি কমে ৯ দশমিক ৫, রংপুরে গতকাল ছিল ১০ দশমিক ৩, আজ ১০ দশমিক ৬, খুলনায় গতকাল ছিল ১২, আজ ১২ দশমিক ৫ এবং বরিশালে গতকাল ছিল ১০ দশমিক ৯, আজ ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বৃহস্পতিবার শৈত্যপ্রবাহ একই থাকতে পারে। উত্তরাঞ্চলের কোথাও কোথাও রাতসহ দুপুর পর্যন্ত কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও ঘন কুয়াশা পড়তে পারে।

ইউএম