• ঢাকা
  • বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মে ৩, ২০২২, ১০:৪৭ এএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০২২, ০৪:৪৭ এএম

বৃষ্টিবিঘ্নিত ঈদের সকাল

বৃষ্টিবিঘ্নিত ঈদের সকাল

ঈদের সকালে বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান। দিনভর আরও বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (৩ মে) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, আবহাওয়া অধিদফতরের আগেই পূর্বাভাস ছিল ঈদের দিন সারাদেশে বৃষ্টিপাত হবে। তারই ধারাবাহিকতায় বৃষ্টিপাত শুরু হয়েছে।

তিনি বলেন, ‘আজ সকাল থেকে খুলনা, বরিশাল, কুমিল্লা ও নোয়াখালীর দিকে বৃষ্টিপাত হতে পারে। তবে ভোর থেকে ময়মনসিংহ, রাজশাহী, দিনাজপুর, পাবনা, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় বৃষ্টি হচ্ছে। আর এখনকার বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হবে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি, কোথাও কোথাও ভারী বৃষ্টি হবে।’

ভোর থেকে নওগাঁয় ৩৮ মিলিমিটার, তেঁতুলিয়ায় ২ মিলিমিটার, রাজারহাটে ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মোট হিসেবে এই চার জায়গায় প্রায় ৮৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া যশোর, খুলনা, সাতক্ষীরাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে বলে জানা গেছে।

সোমবার (২ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এতে বলা হয়, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

জাগরণ/পরিবেশ/এমএ