• ঢাকা
  • মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১, ০৯:১০ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ০১:০৫ পিএম

শীতের ফ্যাশনে মাফলার

শীতের ফ্যাশনে মাফলার

যদিও বহু আগ থেকেই আমাদের দেশে মাফলারের প্রচলন তবে তার ব্যবহার শুধু পুরুষের মধ্যেই সীমাবদ্ধ ছিল। আজকাল বদলে গেছে সে ধ্যান-ধারণা। বৈচিত্র্যময় ডিজাইন আর বাহারি রঙের মাফলারগুলো এখন ছেলেমেয়ে উভয়ের গলায় শোভা পাচ্ছে। ফ্যাশনের বাড়তি অনুষঙ্গ হিসেবে তরুণ-তরুণীদের মধ্যে বর্তমানে এর চাহিদা বেশ লক্ষণীয়।

জাঁকিয়ে বসেছে শীত। মাফলারের মাধ্যমে ফ্যাশন প্রকাশের এখনই উপযুক্ত সময়। ছেলেদের মাফলারগুলো সাধারণত লং হয় এবং মেয়েদেরগুলো শর্ট হয়। শীতের সময় পরার জন্য উলের ভারী মাফলার সবচেয়ে উপযোগী। 

আপনার কর্মস্থল ও পরিবেশ বিবেচনা করে নির্বাচন করুন মাফলার। স্ট্রাইপ দেয়া বা এক রঙের সাধারণ মাফলার কর্মস্থলের জন্য বেছে নিতে পারেন। রাতের কোনো অনুষ্ঠানে সাজটাকে জমকালো করতে পরতে পারেন কারুকাজময় মাফলার।

নগরীর বিভিন্ন ফ্যাশন হাউজে মিলবে দৃষ্টি নন্দন এসব মাফলার। এছাড়া নিউ মার্কেট, বঙ্গবাজার, নাভানা প্লাজা, বসুন্ধরা সিটি শপিং মল, গ্র্যান্ড প্লাজা শপিং কমপ্লেক্স, ফার্মগেট, ফরচুন মার্কেট, মৌচাক মার্কেট, বেইলি স্টার, রাপা প্লাজা, ইস্টার্ন প্লাস, কর্ণফুলীসহ যেকোনো শীতের পোশাকের দোকান তো আছেই। একটু মার্কেট ঘুরলেই পেয়ে যাবেন বাচ্চাদের জন্য কার্টুন আঁকা দারুণ সুন্দর সব মাফলার। এছাড়া বিভিন্ন অনলাইন পেজ থেকে ঘরে বসেও পণ্যটি হাতে পেতে পারেন।

১০০ থেকে ৩০০ টাকার মধ্যেই সিঙ্গেল পার্টের মাফলার পাবেন। একটু চওড়া মাফলারের মূল্য শুরু হবে ২০০ টাকা থেকে। কিন্তু ভালো মানের পণ্য কিনতে চাইলে বাজেট রাখুন ৫০০ টাকার বেশি। ১৫০০ টাকার মাঝেই খুব ভালো পশমি  ও মখমলের মাফলার পাবেন। চেষ্টা করুন গাঢ় রঙের মাফলার কিনতে। এতে বারবার ধোয়ার ঝক্কি পোহাতে হবে না।