• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ১২:২৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৬, ২০২৩, ১২:২৪ এএম

তৈলাক্ত ত্বকের জন্য প্যানকেক

তৈলাক্ত ত্বকের জন্য প্যানকেক

নিমন্ত্রণের জন্য ভারী মেকআপ আদর্শ। আর এ মেকআপে প্যানকেক মাস্ট। কারণ প্যানকেক অনেকক্ষণ স্থায়ী হয়। বিশেষ করে তৈলাক্ত ত্বকের জন্য। এসব ত্বকে মেকআপ দীর্ঘস্থায়ী করতে প্যানকেক দারুণ উপযোগী।

ক্রিমবেসড মেকআপের চেয়ে প্যানকেক অনেক বেশি স্থায়িত্ব দেয়। ত্বকে এক ধরনের ম্যাট ফিনিশ লুক পাওয়া যায়। ফলে আপনার ত্বক দেখাবে আরও বেশি কোমল এবং মসৃণ। 

অনেকের কাছে প্যানকেক ব্যবহার একটু কঠিন মনে হতে পারে। তবে কয়েকটা বিষয় মাথায় রাখলেই সহজ হয়ে যাবে। দেখবেন পরে প্যানকেকের সাহায্যেই মেকআপ করতে চাইবেন।

এটি ব্যাবহার সম্পর্কে একটু ভালো ধারণা থাকলেই হবে। এই নিয়মগুলো মানলে দেখবেন নিমেষে করছেন প্যানকেক মেকআপ। 

প্রথমেই স্প্রের সাহায্যে মেকআপ স্পঞ্জ একটু ভিজিয়ে নিন। এরপর স্পঞ্জের একদিকে প্যানকেক লাগান। খেয়াল রাখবেন খুব বেশি চাপ যেন না লাগে। এবার ধীরে ধীরে পুরো মুখে লাগিয়ে নিন। শুধু মুখেই নয়, চোখের পাতায়ও প্যানকেক লাগান।

মুখের ত্বকের সঙ্গে ঘাড় ও মেকআপ একই রাখতে এখানেও প্যানকেক লাগান। তবে পোশাকের কাট অনুযায়ী ঘাড় এবং গলাতে প্যানকেক করতে হবে। 

এবার স্পঞ্জের উলটোদিক দিয়ে প্যানকেক সারা মুখে ব্লেন্ড করে নিতে হবে। এমনভাবে ব্লেন্ড করুন যাতে স্কিনটোন ইভেন দেখতে লাগে। তারপর মেকআপ মুখে বসার কিছুক্ষণ সময় দিতে হবে। অতিরিক্ত মেকআপ বল্টিং পেপার দিয়ে মুছে নিন।

সবশেষে মেকআপ ব্রাশ দিয়ে সেটিং পাউডার বা ফাউন্ডেশন লাগিয়ে নিন। এতে মুখ মসৃণ এবং কোমল দেখাবে।

জাগরণ/জীবনযাপন/এসএসকে