• ঢাকা
  • রবিবার, ২২ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২১, ০১:৫০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৫, ২০২১, ১০:২৩ এএম

ডেনিমে নতুন ফ্যাশন

ডেনিমে নতুন ফ্যাশন

ডেনিম, ফ্যাশন ট্র্যান্ডের সবচেয়ে প্রিয় পোশাক। ডেনিমের পোশাক পছন্দ নয় এমন মানুষের তালিকাও  কম। শীতের সময়টাতে ডেনিমের জ্যাকেট, শার্টের ব্যবহার বেশি বেড়ে যায়। কেউ কেউ তো সারা বছরই ডেনিমের পোশাক পরে অভ্যস্ত। প্রতিদিনের ২৪ ঘণ্টাই পড়ে আরাম বোধ করছেন অনেকে।

ফ্যাশনপ্রিয়দের ওয়ার্ডরোবের একটি অংশ থাকে ডেনিমের পোশাকের দখলে। যেহেতু আপনি ডেনিম বেশি পড়ছেন, তাই আপনার পছন্দসই ফিট, ব্র্যান্ড, গুণ-মান এবং স্টাইল সম্পর্কে সবকিছুই জানা আছে। তবে চেনা ডেনিমের পোশাক কীভাবে নতুন করে ফ্যাশনেবল স্টাইলে পরা যায়, এর ধারণাই দেব আজকের আয়োজনে।

ওয়ার্ডরোবে পুরোনো ডেনিম আছে, নতুন পোশাক কেনার সময় ও টাকা কোনোটাই নেই। তবে এখনই সময় এসেছে আপনার সৃজনশীল ফ্যাশনের আইডিয়াটি কাজে লাগাতে। ডেনিমের পোশাকটি একটু ভিন্নভাবে পড়ুন। আপনি সহজেই আপনার পুরানো জিন্সকে ছোট করে শর্টস করে নিতে পারেন। জিন্সের মাঝে কিছুটা কেটে প্রান্তগুলো ছড়িয়েও দিতে পারেন। এরপর ডেনিমের পোশাকটি পরুন।

ডেনিমের পোশাকটির ওপরে কোনো রং কিংবা ব্লিচ দিয়ে পরিবর্তন করে নিতে পারেন। পুরোনোতে নতুনের ছাপ লেগে যাবে।

সম্পূর্ণ নতুন লুক পেতে জিন্সের ওপর একটি ডেনিমের টিউনিক পরতে পারেন। এই স্টাইল বর্তমানে বেশ চলছে। পোশাকে নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে এই আইডিয়া মন্দ নয়। সঙ্গে কানের দুল কিংবা গলায় ট্র্যান্ডি গহনাও বেশ মানাবে। এক জোড়া ব্যান্ডের জুতো আরো সুন্দরভাবে আপনাকে উপস্থাপন করবে।

শার্ট ও জিন্স একসঙ্গে পরলে কিন্তু বেশ লাগে। শার্টের সাইজ ও এর ফিটনেস সামগ্রিক চেহারাকে পুরোপুরি বদলে দেবে। একটি বড় আকারের শার্টকে অর্ধেক গুঁজে নিন জিন্সের ভেতরে। বোতামযুক্ত ডেনিমের শার্ট বেছে নিতে পারেন এই স্টাইলে। অর্ধেকটা গুজে নিয়ে, বাকি অর্ধেকটা খোলা রাখুন।

ডেনিম পোশাকের সঙ্গে স্কার্ফ ব্যবহার করতে পারেন। পোশাকের আধিক্য বেড়ে যাবে কয়েক গুণ। নিজের লুককে বদলে দিতে গলায় স্কার্ফ ফেলে দিন কিংবা গলায় বেঁধে রাখুন। আপনার চুলের চারপাশেও  জড়িয়ে রাখতে পারেন। তেমন কোনো চেষ্টা না করেই আপনার ডেনিমকে নতুন করে সাজাতে এটি দ্রুততম উপায়।