• ঢাকা
  • রবিবার, ২২ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: মার্চ ২৫, ২০২১, ০১:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০২১, ১০:৪২ এএম

স্বাধীনতার পোশাকগুলো কোথায় পাবেন

স্বাধীনতার পোশাকগুলো কোথায় পাবেন

স্বাধীনতার ৫০ বছর। সুবর্ণজয়ন্তীর আনন্দের ছোঁয়া লেগেছে পোশাকেও। স্বাধীনতার আনন্দে একত্রিত হতে ছোট-বড় সবাইকে দেখা যাবে লাল-সবুজ পোশাকে। অনেকে এরই মধ্যে পোশাক কিনেও ফেলেছেন। আবার কেউ কেউ কাজের ব্যস্ততায় এখনও সময় করে উঠতে পারেন নি। কিন্তু উৎসব তো উদযাপন করতেই হবে। তাই লাল-সবুজ কিংবা স্বাধীনতা দিবসের বিশেষ পোশাকগুলোও এখনই কিনে নিন। সময় কম, তাই জেনে নিতে পারেন কোথায় কী পাওয়া যাচ্ছে। কোথায়, কতো বাজেটের মধ্যে স্বাধীনতা দিবসের পোশাকের বিশেষ আয়োজনগুলো পাওয়া যাবে তা নিয়েই জানাবো আজকের আয়োজনে।

স্বাধীনতা দিবসকে ঘিরে ফ্যাশন হাউসগুলোর ডিজাইনাররা থিমভিত্তিক পোশাকের নকশা করেছেন। ঘুরে আসতে পারেন জনপ্রিয় দেশীয় ফ্যাশন হাউসগুলোতে। সুবর্ণজয়ন্তীতে বিশেষ আয়োজন থাকছে আড়ং, বিশ্ব রঙ, অঞ্জন’স, কে-ক্র্যাফট, নিত্যউপহার, বিবিয়ানা, রঙ বাংলাদেশ ও দেশাল।

এ ছাড়া স্বাধীনতা দিবসের আয়োজনে পোশাক পাচ্ছেন রাজধানীর আজিজ সুপার মার্কেট, নিউ মার্কেট, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্কসহ বেশ কয়েকটি মার্কেটের পোশাকের দোকানেও।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে মেয়েদের জন্য শাড়ি, থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, কুর্তি, শাল, ওড়না, ব্লাউজ, ব্লাউজ পিস ও আনস্টিচড থ্রি-পিসে নকশা করা হয়েছে। ছেলেদের জন্য থাকছে পাঞ্জাবি, কাতুয়া, শার্ট, টি-শার্ট। ছোটদের জন্যও আয়োজন থাকছে। থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট পাওয়া যাচ্ছে বিভিন্ন সাইজে। এছাড়াও কাপল ও ফ্যামিলি ড্রেসের থাকছে স্বাধীনতার ছোঁয়া।

পোশাকের দামও জেনে নিতে পারেন। শপিংয়ের বাজেট নির্ধারনে যা সহায়ক হবে।

মেয়েদের শাড়ি পাওয়া যাচ্ছে ১৮০০ টাকা থেকে ৪০০০টাকায়, সিঙ্গেল কামিজ পাচ্ছেন ১,২৫০ টাকা থেকে ১,৫৫০ টাকায়। থ্রিপিস কিনতে পারবেন ২৫০০ টাকা থেকে ৩৫০০টাকায়। আনস্টিচ থ্রিপিস কেনা যাবে ২,০০০ টাকা থেকে ২,৫০০ টাকায়। মেয়েদের ব্লাউজের ভিন্নতা রেখেছে ফ্যাশন হাউসগুলো। যা পাওয়া যাবে ৬০০ টাকা থেকে ৮০০টাকার মধ্যেই।

ছেলেদের জন্য থাকছে পাঞ্জাবির কালেকশন। দাম রাখা হয়েছে ১,০০০ টাকা থেকে ১,৫০০ টাকার মধ্যে। কাতুয়া পাওয়া যাচ্ছে ৮০০ টাকা-১,২০০টাকার মধ্যে। শার্টের কালেকশন পাওয়া যাবে ৭০০ টাকা থেকে ৮৫০ টাকার মধ্যে, টি-শার্ট পাওয়া যাবে ৪৮০টাকা থেকে ৫২৫ টাকায়।

ছোটদের জন্যও বিভিন্ন পোশাকে নকশা করা হয়েছে। মেয়ে শিশুদের থ্রি-পিস পাওয়া যাচ্ছে ১,৩৫০ টাকা থেকে ১,৫৫০ টাকার মধ্যে। ফ্রক পাওয়া যাচ্ছে ৮৫০ টাকা থেকে ১,২০০ টাকায়। কামিজ পাবেন ৮৫০ টাকা থেকে ১,২০০ টাকায়। স্কার্টও থাকছে ১,০০০ টাকা থেকে ১,৫০০ টাকায়।

ছেলে শিশুদের জন্য় পাঞ্জাবি পাওয়া যাবে ৭০০টাকা থেকে ১,০০০ টাকায়। শার্ট পাবেন ৫৫০ টাকা থেকে ৭০০ টাকার মধ্যেই। আর আরামদায়ক টি-শার্ট পাচ্ছেন ৩৮০ টাকা থেকে ৪৫০ টাকায়।

এছাড়াও স্বাধীনতা দিবসে প্রিয়জনকে উপহার দিতে পারেন বিভিন্ন শো পিস কিংবা মগ। নানা নকশার মগ পাওয়া যাচ্ছে ৩০০ টাকা থেকে ৫০০ টাকায়।