• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১০, ২০২১, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০২১, ০৪:১৯ পিএম

ঈদ ফ্যাশনে নতুন সংযোজন মাস্ক

ঈদ ফ্যাশনে নতুন সংযোজন মাস্ক

ঈদ ফ্যাশনে নতুন সংযোজন হয়েছে মাস্ক। শপিংয়ে জামা-কাপড়, জুতো, ব্যাগের পাশাপাশি এখন ফ্যাশনেবল মাস্ক কেনারও ধুম পড়েছে। করোনা পরিস্থিতি ও ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে ব্যান্ড কিংবা নন ব্যান্ডের দোকান কিংবা অনলাইনে ঈদকে ঘিরে বিভিন্ন ডিজাইনের মাস্ক প্রস্তুত করেছে। 

নানা রঙের, নানা বিচিত্র কারুকাজ করে বানানো হয়েছে এই মাস্কগুলো। সিল্ক, কটন, ভেলভেট নানা ফেব্রিকে বানানো হয়েছে এগুলো। ক্রেতারও পোশাকের সঙ্গে মানানসই মাস্ক বেছে নিচ্ছেন। বড়-ছোট সবার জন্যই রয়েছে ফ্যাশনেবল মাস্ক। জমকালো জামা-কাপড়ের সঙ্গে মানানসই সিল্কের মাস্ক একদিকে যেমন নতুনত্বের স্বাদ দেবে, পাশাপাশি দেবে করোনাভাইরাস থেকে সুরক্ষাও।

ছেলেদের তুলনায় মেয়েদের মাস্কের কালেকশন বেশি। কেননা শপিংয়ে পোশাকের সঙ্গে রঙ মিলিয়ে জুতো,ব্যাগ কিনতে মেয়েরাই বেশি পছন্দ করেন। তাই মাস্কও রঙ মিলিয়ে কিনে নিচ্ছেন।

তবে তুলনামূলক কম হলেও মাস্কে ছেলেদের জন্য় রাখা হয়েছেন ট্রেন্ডি কালেকশন। ডেনিম কাপড়ের, উন্নতমানের কটন কাপড় ব্যবহার করা হয়েছে মাস্কগুলোতে। 

ঈদের আগে শেষ মুহূর্তের কেনাকাটায় তাই মাস্ক কিনতে ঝুকছেন ক্রেতারা। যেহেতু স্বাস্থ্যবিধিও মানতে হবে, আবার ফ্যাশনও ঠিক রাখতে হবে— তাই একের অধিক মাস্ক কিনে নিচ্ছেন অনেকে। 

যদিও মহামারিতে বিয়ের আয়োজনে বিয়ের পোশাকের সঙ্গে মানানসই মাস্ক ব্যবহার করেছেন বর-কনে, যা বেশ প্রশংসাও পেয়েছে। মাস্ক পরে ফটোসেশনও হয়েছে। সে চিন্তা থেকেই ঈদের পোশাকেরও সঙ্গেও মানানসই মাস্ক কিনতে উৎসাহিত হয়েছেন ক্রেতারা। আর তাই ম্যাচিং মাস্ক হয়ে উঠেছে হালের নয়া ফ্যাশন।

কোথায় পাবেন ফ্যাশনেবল মাস্ক?
বিভিন্ন শপিংমল ঘুরে পছন্দের মাস্কটি কিনে নিতে পারেন। ব্যান্ডের দোকানে পাওয়া যাচ্ছে। এছাড়াও অনলাইনে বিক্রেতারা নানা ডিজাইনের মাস্কের সমাহার বসিয়েছেন। বিভিন্ন সাইট ঘুরে পছন্দমতো কিনে নিন।

মাস্কের দাম কত?
সার্জিক্যাল থেকে শুরু করে বিভিন্ন কোয়ালিটির কাপড়ের মাস্কও বাজারে পাওয়া যাচ্ছে। সার্জিক্যাল মাস্ক একবার ব্যবহার করতে পারবেন, যার মূল্য হবে ১০টাকা। এন-৯৫ মাস্ক দুই থেকে তিনবার ব্যবহার করা যাবে, যার মূল্য পড়বে ৯০—১১০ টাকা। এছাড়া কাপড়ের মাস্ক ধুয়ে কয়েকবার ব্যবহার করতে পারবেন, যার মূল্য পড়বে ১৫০—৩০০টাকা। ঈদের ফ্যাশনেবল মাস্কের মূল্য পড়বে ৩০০—৬০০টাকা।