• ঢাকা
  • রবিবার, ২২ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: আগস্ট ২০, ২০২১, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২০, ২০২১, ০৩:২২ পিএম

দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জান্নাত

দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জান্নাত

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দবদবিয়া গ্রামের মো. ফরিদ মীরের আড়াই বছরের মেয়ে জান্নাতের দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। বর্তমানে কিডনি হারিয়ে আর্থিক অভাব অনটনে সু-চিকিৎসার অভাবে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে জান্নাতের পরিবার।

জানা গেছে, জান্নাতের চিকিৎসার জন্য প্রয়োজন ১০ লাখ টাকা। কিন্তু ঢাকায় বাস চালক জান্নাতের গরিব বাবার পক্ষে তার চিকিৎসার ব্যয়ভার বহন করার সক্ষমতা নেই। বর্তমানে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছে না। তাই জান্নাতের পরিবার সমাজের বিত্তবান, প্রবাসীসহ স্ব-হৃদয়বান ব্যক্তিদের কাছে তার চিকিৎসার জন্য সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য আকুল আবেদন জানিয়েছেন।

তার বর্তমান অবস্থা সম্পর্কে জানতে জান্নাতের বাবা মো. ফরিদ মীর জানান, জান্নাতের বা পাশের কিডনিটি পুরো নষ্ট হয়ে গেছে, ডান পাশের কিডনি ৪০% নষ্ট হয়ে গেছে। এছাড়াও প্রসাবের থলি ইতোমধ্যে ফুলে অনেক বড় হয়ে গেছে। জান্নাতের অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল)-এ জান্নাতের চিকিৎসা চালানো হচ্ছে। সেখানের চিকিৎসকরা জানিয়েছেন তার চিকিৎসার জন্য ১০ লাখ টাকার প্রয়োজন।

ফরিদ মীর আরো জানান- ঢাকায় বাস চালিয়ে কোনমতে পরিবার নিয়ে বেঁচে ছিলাম। কিন্তু করোনাকালে পরিবহন বন্ধ থাকায় পরিস্থিত আরো ভয়াবহ হয়ে যায়। এ অবস্থায় জান্নাতের চিকিৎসা করানো আমার কাছে অসম্ভব হয়ে গেছে। বিত্তবান, প্রবাসীসহ স্ব-হৃদয়বান ব্যক্তিদের কাছে আমার আকুল আবেদন আমার মেয়েকে বাঁচাতে এগিয়ে আসুন।

জান্নাতের বর্তমান ঠিকানা- বাড়ি নং-১৫০, আলুব্দি, মিরপুর-১২, ঢাকা।

জান্নাতকে সাহায্য পাঠানোর জন্য যোগাযোগ করুন- জান্নাতের বাবা মো. ফরিদ মীর – ০১৯৩৫৪৯৩৩৭৩ (বিকাশ পার্সোনাল)