• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১০:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৮, ২০২৩, ১০:১৭ পিএম

জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায়

জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৭টায়
ছবি ● সংগৃহীত

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ব্যবস্থাপনায় এ জামাত অনুষ্ঠিত হবে।

ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অতিবৃষ্টির মধ্যেও প্রধান জামাত অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান জামাতে ইমামতি করবেন তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের খতিব ও ইসলামিক ফাউন্ডেশনের সম্পাদক ড. মাওলানা মুশতাক আহমেদ। বিকল্প ইমাম হিসেবে থাকবেন মিরপুর জামেয়া আরাবিয়া মসজিদের মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান। এই ঈদ জামাতে মোকাব্বির হিসেবে থাকবেন বাংলাদেশ বেতারের ক্বারী মোঃ এমদাদুল ইসলাম এবং বিকল্প হিসেবে থাকবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারী মোঃ ইসহাক।

বুধবার জাতীয় ঈদগাহের প্রস্তুতি পরিদর্শনে এসে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ‘আসন্ন ঈদুল আজহায় আমরা প্রতিকূল আবহাওয়ার আশঙ্কা করছি। আজকে যেমন অল্প বৃষ্টি হয়েছে, সে রকম অল্প বৃষ্টিতে নামাজ অবশ্যই সম্ভব হবে।

‘আমরা আবহাওয়া অধিদপ্তর থেকে যেটা তথ্য পেয়েছি যে, ঈদের দিন ঝড় বৃষ্টি হতে পারে। অতিবৃষ্টি হলেও, ঝড় হলেও যেন মুসল্লিরা সুষ্ঠুভাবে জামাত আদায় করতে পারেন, সেই ব্যবস্থা করেছি। কোথাও যেন পানি না পড়ে এবং পানি পড়ার জায়গায় যেন জলাবদ্ধতা না হয় সেই ব্যবস্থাও আমরা নিয়েছি।’\

জাগরণ/জাতীয়/এসএসকে