বরিশালে পিকআপ চালকের লাশ বালুচাপার ঘটনায় গ্রেফতার ৩

জাগরণ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০৪:২৩ পিএম বরিশালে পিকআপ চালকের লাশ বালুচাপার ঘটনায় গ্রেফতার ৩
ছবি : সংগৃহীত

বরিশালে ট্রাক টার্মিনালে পিকআপ চালক উজ্জ্বলকে (২৪) জবাই করে লাশ বালুচাপা দেয়ার ঘটনায় তিন ঘাতককে গ্রেফতার করেছে মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার পুলিশ। এর মধ্যে দুজনকে ঢাকা থেকে এবং অপরজনকে বরিশাল থেকে গ্রেফতার করা হয়েছে।

পাশাপাশি উদ্‌ঘাটিত হয়েছে হত্যার রহস্য এবং আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে নিহতের পিকআপ ভ্যান ও মোবাইল সেট। তবে হত্যার কাজে ব্যবহৃত ছুরিটি উদ্ধারে পুলিশের অভিযান চলছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন এলাকার এয়ারপোর্ট থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে বিষয়টি নিয়ে রোববার (৪ আগস্ট) আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করায় গ্রেফতারকৃতদের নাম-পরিচয়সহ বিস্তারিত তথ্য জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

তবে গ্রেফতারকৃতদের মধ্যে একজনের নাম সোহাগ এবং সে নগরীর রিফিউজি (খালেদাবাদ) কলোনি এলাকার বাসিন্দা বলে জানা গেছে। সোহাগই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী বলে এয়ারপোর্ট থানা পুলিশের একটি গোপন সূত্র জানিয়েছে।

এদিকে আসামি গ্রেফতারের বিষয়ে ওসি বলেন, ঘটনার পর পরই শুক্রবার (২ আগস্ট) গভীর রাতে একজনকে গ্রেফতার করা হয়েছে। তা ছাড়া অপর দুজনকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। যারা গ্রেফতার হয়েছে তারা হত্যাকাণ্ডের ঘটনায় স্বীকারোক্তি দিয়েছে।

ওসি আরো বলেন, উজ্জ্বল হত্যাকাণ্ড নিয়ে রোববার সকালে সংবাদ সম্মেলন করা হবে। সেখানেই এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। পাশাপাশি ওইদিন দুপুর ১২টার দিকে তাদের আদালতে পাঠানো হবে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় বরিশাল নগরীর কাশিপুর এলাকার নির্মাণাধীন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ট্রাক টার্মিনালের অভ্যন্তরে কাশবনে বালুর ভেতর পোঁতা অবস্থায় গড়িয়ারপাড় এলাকার বাসিন্দা ও গোলাম মোস্তফার ছেলে কাভার্ড ভ্যান চালক উজ্জ্বলের জবাই করা মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় রাতেই নিহতের মা পারভিন বেগম বাদী হয়ে তিনজনকে নামধারী আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার সূত্র ধরে শুক্রবার রাত ১২টার পরে নগরীর ধান গবেষণা এলাকায় অভিযান চালিয়ে নিহত উজ্জ্বলের ছিনতাই হওয়া পিকআপ ভ্যানটি উদ্ধার ও সোহাগ নামের একজনকে গ্রেফতার করে পুলিশ।

এনআই

আরও সংবাদ