পাবিপ্রবির ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০৫:০৫ পিএম পাবিপ্রবির ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ
চোখে কালো কাপড় বেঁধে ক্যাম্পাসে ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ  -  ছবি : জাগরণ

ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ট্রিপল-ই) বিভাগের রূপান্তরের অপচেষ্টার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে চোখে কালো কাপড় বেঁধে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা। এ সময় তারা ইটিই বিভাগকে ট্রিপল-ই বিভাগে না নিতে বিভিন্ন স্লোগান দেন। পরে প্রকৌশল অনুষদের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এ সময় চতুর্থ বর্ষের দেলোয়ার হোসেন, আলামিন খান, তৃতীয় বর্ষের জান্নাতুল মাওয়া মীম, আহমেদ মুসাসহ অন্য শিক্ষার্থীরা অভিযোগ করেন, ইটিই বিভাগের শিক্ষার্থীরা মিথ্যাচার করে ট্রিপল-ই বিভাগ পেতে চান। তারা বিসিএস পরীক্ষায় কোড না থাকাসহ যেসব অভিযোগ বা দাবি তুলছেন, তা অযৌক্তিক। একটি কুচক্রী মহল নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ইটিই বিভাগকে ট্রিপল-ই তে রূপান্তরের অপচেষ্টা করছেন, যা কোনোভাবেই মানবেন না ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে কোনো ব্যবস্থা না নেয়ায় প্রকৌশল অনুষদের ডিন ড. শেখ রাসেল আল আহম্মেদকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন শিক্ষার্থীরা। সেই সাথে তাদের দাবি মানা না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

তবে অভিযোগ অস্বীকার করে প্রকৌশল অনুষদের ডিন ড. শেখ রাসেল আল আহম্মেদ জানান, এখানে শিক্ষকদের কোনো স্বার্থ নেই। ইটিই বিভাগের শিক্ষার্থীদের যে দাবি, সেটা নিয়ে তাদের সাথে শুধু কথা বলেছেন শিক্ষকরা। কিন্তু ট্রিপল-ই বিভাগের শিক্ষার্থীরা বিষয়টিকে ভুল বুঝে শিক্ষকদের নামে যে ভাষায় স্লোগান দিচ্ছে, তা কষ্টদায়ক। শিক্ষার্থীদের এমন আচরণেরও নিন্দা জানান তিনি।

এনআই

আরও সংবাদ