গফরগাঁওয়ে শিহাব হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৮:৫০ পিএম গফরগাঁওয়ে শিহাব হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার কলেজছাত্র শিহাব হাসান (২০) হত্যা মামলার রায়ে ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৩ অক্টোবর) বিকালে ময়মনসিংহের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক এহসানুল হক এই রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, গফরগাঁও উপজেলার পাগল থানাধীন দীঘিরপাড় গ্রামের ফজলুল হকের ছেলে কিশোরগঞ্জ জেলার গুরুদয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র এবং গলাকাটা বাজারের ডিশ ব্যবসায়ী শিহাব হাসান ২০১২ সালের ১৯ অক্টোবর বাদ আসর বাড়ি থেকে বের হয়ে যাওয়ার আর ফিরে আসেনি।

ঘটনার দুই দিন পর ২১ অক্টোবর বিকেল তিনটার দিকে মোবাইলে শিহাবের মা সেলিনা খাতুনকে জানানো হয় যে তার ছেলে শিহাবের মরদেহ পাগলা থানাধীন গলাকাটা বাজারের উত্তর পাশে ব্রহ্মপুত্র নদের তীরে পাওয়া গেছে।

এ ঘটনায় শিহাবের মা সেলিনা খাতুন (৩৮) পাগলা থানায় ডিশের ব্যবসা নিয়ে পূর্বশত্রুতার জেরে ছেলে শিহাবকে হত্যার অভিযোগে অজ্ঞাতদের আসামি করে পাগলা থানায় মামলা দায়ের করেন। সাত বছর পর মামলার রায়ে আসামি মোফাজ্জল, ইলিয়াস (পলাতক), মামুন, মোস্তফা কামাল ওরফে মন্তু, পলাশ, জজ মিয়া, খোকন, সবুজ, আনোয়ার (পলাতক), সোহাগ ও আলমকে (পলাতক) যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়। পলাতক তিন আসামিকে সাজা উল্লেখপূর্বক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এনআই

আরও সংবাদ