ওসির ব্যতিক্রমী উদ্যোগ

‘থানায় মামলা বা জিডি করতে টাকা লাগে না’

জাগরণ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ০১:০৬ পিএম ‘থানায় মামলা বা জিডি করতে টাকা লাগে না’

গোপালগঞ্জের কোটালীপাড়া থানা ভবনের প্রবেশ দ্বারে ও ডিউটি অফিসারের রুমে ব্যতিক্রমী সাইন বোর্ড টাঙ্গিয়ে দেয়া হয়েছে। এতে লেখা আছে ‘কোটালীপাড়া থানায় মামলা বা জিডি করতে টাকা লাগে না’। 

কোটালীপাড়া থানার সদ্য যোগদান করা ওসি শেখ লুৎফর রহমান এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। ওসির এই উদ্যোগকে কোটালীপাড়া উপজেলার বিভিন্ন শ্রেণির পেশার মানুষ স্বাগত জানিয়েছেন। 

ওসি শেখ লুৎফর রহমান বলেন, থানায় সেবা প্রত্যাশীরা যাতে কোন প্রকার প্রতারণা বা হয়রানির শিকার না হয় তার জন্য এই সাইন বোর্ড টাঙ্গানো হয়েছে। আমরা কোটালীপাড়া থানার পক্ষ থেকে কোন প্রকার টাকা ছাড়াই জনগণকে সেবা দিতে চাই। 

জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু বলেন, ওসি সাহেব যে উদ্যোগটি গ্রহণ করেছেন তা সত্যিই প্রশংসনীয়। ওসি সাহেব একজন দক্ষ ও মানবিক অফিসার। গত দুর্গাপূজার সময়ে আমার গ্রামের একজন ছাত্র খুন হয়। ওসি সাহেব অত্যন্ত দক্ষতার সাথে ২৪ ঘণ্টার মধ্যে খুনের কারণ উদ্ধার ও খুনিকে গ্রেফতার করতে সক্ষম হয়। এই কাজে আমাদের থানায় কোন টাকা পয়সা দিতে হয়নি। 

উপজেলার কুশলা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল বলেন, ওসি শেখ লুৎফর রহমান কোটালীপাড়া থানায় যোগদানের পরে মাদক, বাল্যবিয়ে, জুয়া, ইভটিজিং প্রতিরোধে ব্যাপক কাজ করে যাচ্ছেন। তার কর্মদক্ষতায় এ উপজেলার অপরাধমূলক কর্মকাণ্ড অনেকটাই কমে গেছে।

কেএসটি

আরও সংবাদ