ঈদুল আজহার আগেই বেতন-বোনাস পরিশোধের সিদ্ধান্ত 

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ৮, ২০১৯, ০৫:১৯ পিএম ঈদুল আজহার আগেই বেতন-বোনাস পরিশোধের সিদ্ধান্ত 
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বৈঠক অনুষ্ঠিত

আসন্ন ঈদুল আজহার আগেই গার্মেন্টস শ্রমিকসহ সকল শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শ্রম পরিস্থিতি মোকাবিলায় গঠিত ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির ৪৩তম বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (৮ জুলাই) বিকেলে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। 

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজমসহ বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমইএ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এছাড়াও জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, শিল্প পুলিশের মহাপরিচালক (অতিরিক্ত আইজি) আব্দুস সালাম এবং গার্মেন্টস শ্রমিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন। 

বৈঠকের পর ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, আমরা আজকের বৈঠকে আসন্ন ঈদুল আজহার আগেই গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জন্য গার্মেন্টস ও বিভিন্ন শিল্প মালিকদের প্রতি সরকারের পক্ষ থেকে আহবান জাবানো হয়। তিনি বলেন, বৈঠকে বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমইএ নেতৃবৃন্দসহ গার্মেন্টস ও শিল্প প্রতিষ্ঠানের মালিকরা এবিষয়ে ঐক্যমত পোষণ করেন। তারা বৈঠকে বলেছেন, কোরবানির ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন-বোনাস এবং বকেয়া (যাদের আছে) পরিশোধ করবেন। বিষয়টি নিয়ে শিল্পাঞ্চল এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে সাভাবিক থাকে সেদিকে লক্ষ রাখার জন্য শিল্প পুলিশের মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়।

এমএএম /বিএস 
 

আরও সংবাদ