ক্যাসিনো পরিচালনার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি : সেতুমন্ত্রী 

জাগরণ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০১:২৩ পিএম ক্যাসিনো পরিচালনার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি : সেতুমন্ত্রী 
সচিবালয়ে ওবায়দুল কাদের

ক্যাসিনো পরিচালনা আইনি কাঠামোতে  আনা হবে নাকি পুরোপুরি বন্ধ রাখা হবে, সে বিষয়ে সরকারের উচ্চপর্যায়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, এখন পর্যন্ত  অবৈধ ক্যাসিনো বন্ধে অভিযান চলছে। তাই এ মুহুর্তে এ নিয়ে অন্য কোনো মন্তব্য করা ঠিক হবে না।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এর আগে সচিবালয়ে বিশ্ব ব্যাংক ও জাতিসংঘের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন ওবায়দুল কাদের। 

ক’জন নেতাকে বিদেশ যাওয়ার উপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সংখ্যা বলা যাবে না, তবে এই মুহুর্তে  অনেক নেতার উপর বিদেশ যাওয়ার বিষয়ে নজরদারি আছে। তারা সবাই আওয়ামী লীগের। অন্য দলের কথা বলে লাভ নেই। কারণ, অন্য দলের নেতাদের আমরা নিলাম কেন? যেহেতু নিয়েছি, তাই নিজের দলের ভেতর থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছি।

সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করতে প্রস্তাব দিয়েছে বিশ্বব্যাংক জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিশ্বব্যাংকের সঙ্গে বৈরী সম্পর্ক ঘুচতে যাচ্ছে। নতুন খবর তাদের সঙ্গে আমাদের পথচলা শুরু হচ্ছে। 

ওবায়দুল কাদের বলেন, সড়ক নিরাপত্তার বিষয়ে বিশ্বব্যাংকের নতুন প্রপোজালে আমরা সাড়া দিচ্ছি। বাংলাদেশের সঙ্গে তারা নতুন করে কাজ শুরু করতে যাচ্ছে। 

তিনি বলেন, সড়ক নিরাপত্তা নিয়ে যা অর্থায়ন করা দরকার তা বিশ্বব্যাংক করবে। ইউনাটেড নেশনসও তাদের সঙ্গে অর্থায়ন করবে। তারা ভাবছে তিন বছরের মধ্যে এখানে দৃশ্যপটে পরিবর্তন আনতে পারবে। সড়কে যে বিশৃঙ্খলা আছে, কখনো কখনো নাজুক অবস্থা সেখানে তারা দৃশ্যমাণ পরিবর্তন আনতে চায়, সে লক্ষ্যে তারা কাজ করবে।

ওবায়দুল কাদের বলেন, ভোমড়া থেকে ঝিনাইদাহ ও ঝিনাইদাহ থেকে হাটিকুরুল সড়ক চার লেন করবে ওয়ার্ল্ড ব্যাংক ও ইউনাইটেড নেশনস। আমরা এ প্রস্তাব অনুমোদন  করলে বিশ্বব্যাংক থেকেও অনুমোদন দেয়া হবে।
 

এমএম/বিএস 
 

আরও সংবাদ