বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে বিএনপি : কাদের

জাগরণ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২০, ০৪:১৭ পিএম বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে বিএনপি : কাদের
ওবায়দুল কাদের ● ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস (কোভিড-১৯) রোধে ‘জাতীয় টাস্কফোর্স’ বা ‘জাতীয় ঐক্য’ গড়ে তোলার কোনও প্রয়োজন নেই। তবে করোনা রোধে যে কোনও ধরনের পরামর্শ সরকার সানন্দে গ্রহণ করবে। সে জন্য রাজনৈতিক দলগুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার (২৪ এপ্রিল) সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় বিএনপির সমালোচনা করে তিনি বলেন, জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে তারা অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে।

কাদের বলেন, আমাদের দেশের কেউ কেউ করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স গঠনের জন্য সরকারকে আহ্বান করেছেন। কিন্তু আজ সারা দুনিয়ায় করোনা প্রতিরোধে কোথাও দলীয় বা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে তা গড়ে তোলার কোনও নজির কোথাও নেই। এ সময়ে যার যার দায়িত্ব সতর্কতার সাথে পালন করাই দায়িত্বশীলতার পরিচায়ক।

রাজনৈতিক দল হিসেবে প্রত্যেক দলেরই আজকে দায়িত্বশীল ভূমিকা রাখার প্রয়োজন রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভালো পরামর্শ সরকারকে কোনও দল যদি দেন তাহলে অবশ্যই সেই পরামর্শ সরকার সানন্দে গ্রহণ করবে। 

তিনি বলেন, অদৃশ্য শত্রকে মোকাবেলার জন্য আজকে যা যা দায়িত্ব পালন করা উচিত তার মধ্যে সবার স্বাস্থ্যবিধি মেনে চলাই প্রথম এবং প্রধান কর্তব্য।

এএইচএস/এসএমএম

আরও সংবাদ