অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি স্কোয়াডে ফিরলেন স্মিথ

জাগরণ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৯, ০১:১৬ পিএম অস্ট্রেলিয়ার টি-টুয়েন্টি স্কোয়াডে ফিরলেন স্মিথ
স্টিভেন স্মিথ। ফটো: আইসিসি

২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে কোমর বেঁধে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুত হচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া। তাই বিশ্বকাপকে সামনে রেখে ঘরের মাটিতে অজিরা শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে। এই দুই সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। 

মঙ্গলবার (৮ অক্টোবর) ঘোষিত স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে আলোচিত নাম স্টিভেন স্মিথ। বল টেম্পারিং কাণ্ডের জেরে তিনি এক বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকলেও প্রায় সাড়ে তিন বছর পর তার সামনে আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলার সুযোগ এসেছে। ভারতের বিপক্ষে ২০১৬ সালের মে মাসে স্মিথ সর্বশেষ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছিলেন। 

স্মিথের সঙ্গে টি-টুয়েন্টি দলে ফিরেছেন ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার স্পিনার অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা। দলে ফিরেছেন ডানহাতি পেসার বিলি স্ট্যানলেক। বাদ পড়েছেন মার্কাস স্টইনিস, ক্রিস লিন, ডি শর্ট, নাথান লিয়ন, নাথাল কাল্টার নাইল ও পিটার হ্যান্ডসকম্ব। পিঠে অপারেশনের কারণে দলে নেই জেসন বেহরেনডর্ফ।

২৭ অক্টোবর শুরু হওয়া তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে ৩০ অক্টোবর এবং ১ নভেম্বর হবে সিরিজের শেষ ম্যাচ। এরপর পাকিস্তানের বিপক্ষে সিরিজটি শুরু হবে ৩ নভেম্বর। বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৮ নভেম্বর। 

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

আরআইএস 

আরও সংবাদ