• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৮, ২০১৯, ০৯:২৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৮, ২০১৯, ০৯:২৮ এএম

বঙ্গবন্ধু বিপিএল নিয়ে জালাল ইউনুসের সুর বদল

বঙ্গবন্ধু বিপিএল নিয়ে জালাল ইউনুসের সুর বদল
গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ফটো: সংগৃহীত

গত ১ অক্টোবর বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সম্পূর্ণ বিসিবির তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে আয়োজিত হতে যাওয়া বিপিএলের সপ্তম আসর নির্ধারিত সময় মাঠে গড়ানো নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। 

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেছিলেন, স্পন্সরদের সঙ্গে চুক্তি না হওয়া পর্যন্ত তো আমরা নতুন কিছু বলতে পারছি না। এগুলো করতে অনেক সময়ের ব্যাপার। তাই পিছিয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। ডিসেম্বরের শেষে যদি হয় তাও আমাদের জন্য ভালো।

তবে সোমবার (৭ অক্টোবর) গণমাধ্যমকে জালাল ইউনুস একেবারেই ভিন্ন তথ্য জানালেন। তিনি জানান, অনিশ্চয়তা কাটিয়ে যথাসময়ে বিপিএল আয়োজন হবে বলে বিসিবি প্রতিশ্রুতিবদ্ধ। ইতোমধ্যে নাকি বোর্ড দলগুলোর জন্য ৬টি স্পন্সর প্রতিষ্ঠানও জোগাড় করে ফেলেছে, আরও একটি স্পন্সর প্রতিষ্ঠানের খোঁজে তারা রয়েছে।

এদিকে, ক্যাসিনো বিরোধী অভিযানে গ্রেফতার হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক লোকমান হোসেন ভূইঁয়া। তার গ্রেফতারে পর থেকে লাপাত্তা বিসিবির ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান এবং বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। শীর্ষস্থানীয় কয়েকটি দৈনিকের খবর অনুযায়ী তিনি দেশে আছেন নাকি দেশের বাইরে সে ব্যাপারেও জানাতে পারছে না কেউ। তার উপর গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল দীর্ঘদিন দেশের বাইরে। কবে ফিরবেন, এ বিষয়ে কারোর কাছেই কোনো তথ্য নেই। 

ঝামেলা এড়াতে লোকমান হোসেনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত বিসিবি পরিচালকদের অনেকেই গত কয়েকদিনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে যাননি। ধারণা করা হচ্ছে, রিমান্ডে তার সঙ্গে জড়িত বেশ কয়েক জনের নাম উল্লেখ করেছেন গ্রেফতার হওয়া লোকমান। 

এতসব ঘটনার ডামাডোলের মধ্যেও জালাল ইউনুস অবশ্য আশ্বস্ত করে জানিয়েছেন, সাম্প্রতিক নানান ইস্যুতে গভর্নিং কাউন্সিলের তৎপরতা কমলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই বিপিএলের তদারকির দায়িত্বে আছেন। বোর্ডের নিজস্ব আয়োজনের টুর্নামেন্টের সকল দায়িত্ব গুরুত্বপূর্ণ কর্তাদের অনুপস্থিতির কারণে নাকি তিনি নিজের ঘাড়ে তুলে নিয়েছেন। 

বঙ্গবন্ধুর নামে আয়োজিত এই বিপিএলে কোনো ফ্র্যাঞ্চাইজি থাকবে না বলে আগেই জানিয়েছিলেন বোর্ড সভাপতি। তাই দলগুলোর স্পন্সর পাওয়ার দিকে বিসিবি আগে থেকেই তৎপরতা চালিয়ে আসছিল। এ বিষয়ে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান এবার জানালেন, পুরনো ফ্রাঞ্জাইজিরা চাইলে এবারো নাকি যুক্ত হতে পারেন। তবে কীভাবে হতে পারে,তা তিনি পরিষ্কার না করলেও জানিয়েছেন, আগের ফ্র্যাঞ্চাইজারা যেসব বিদেশি তারকাদের দলভুক্ত করেছিল; প্রাপ্তি সাপেক্ষে তাদেরকে নতুন মোড়কের বিপিএলেও রাখতে চায় বোর্ড। যদিও ফ্রাঞ্জাইজি না থাকায় বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিকের অংক নিয়ে তৈরি হতে পারে জটিলতা। 

আরআইএস 
 

আরও পড়ুন