স্টার্কের দাপুটে বোলিংয়ে অজিদের বড় জয়

জাগরণ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৭:২৮ পিএম স্টার্কের দাপুটে বোলিংয়ে অজিদের বড় জয়
ছবি : ইএসপিএন

ম্যাচটা আর শেষ পর্যন্ত বাঁচাতে পারলো না নিউজিল্যান্ড। কলিন ডি গ্র্যান্ডহোম আর বিজে ওয়াটলিংয়ের ৫৬ রানের জুটিটা দেখে হয়তো অনেকে আশায় বুক বেঁধেছিলেন। তবে সেই আশা আর পূর্ণ হয়নি। দুই ইনিংসে ৯ উইকেট নেয়া স্টার্কের বোলিং তোপে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ২৯৬ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। 

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে মার্নাস লাবুশানের সেঞ্চুরিতে ৪১৬ রান করে তারা। ১৮ চার ও ১ ছক্কায় ১৪৩ রান করেন লাবুশানে। এছাড়া ফিফটি করতে পেরেছেন কেবল একজন, ৯৭ বল খেলে ৫৬ রান করেন টারবাস হেইড। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি ও নেইল উয়েগনার পান ৪টি করে উইকেট। 

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্কোরকার্ডে মাত্র ১ রান তুলতেই কিউইরা হারিয়ে ফেলে ২ উইকেট। রস টেইলর ৮০, কেন উইলিয়ামসন ৩৪ ও কলিন ডি গ্র্যান্ডহোম ২৩ রান ছাড়া আর কেউই পৌঁছাতে পারেননি দুই অঙ্কের কোটায়। ৫ উইকেট পান মিচেল স্টার্ক।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ৯ উইকেট হারিয়ে ২১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের সামনে লক্ষ্যে দাঁড়ায় ৪৬৮ রান। কিন্তু তারা গুটিয়ে যায় মাত্র ১৭১ রানে। এই ইনিংসেও ৪ উইকেট পান স্টার্ক, তার সমান উইকেট পান নাথান লায়নও।  

এমএইচবি

আরও সংবাদ