• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৯, ০৯:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৪, ২০১৯, ০৯:০৯ পিএম

সংবাদ সম্মেলনে পাপন 

পাকিস্তানে কাউকে জোর করে পাঠানো হবে না

পাকিস্তানে কাউকে জোর করে পাঠানো হবে না
বাংলাদেশ ক্রিকেট দল। ফাইল ফটো

সরকারের কাছ থেকে সবুজ সংকেত পেলে পাকিস্তানে ক্রিকেট দল পাঠাতে পারে বিসিবি। কিন্তু কোনো খেলোয়াড় নিজ থেকে যেতে না চাইলে তাকে জোর করা হবে না বলে জানিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যেই পাকিস্তান সফরের ব্যাপারটি চূড়ান্ত হবে।

শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিসিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, কেউ (ক্রিকেটার) যদি না যেতে চায়, যাবে না। এটা তো জোর করার কিছু নেই। বোর্ড থেকে কাউকে জোর করে পাঠানো হবে না। এটা হল এখন পর্যন্ত যদি আমাকে জিজ্ঞেস করেন, তাহলে আমার চিন্তা। কাউকে জোর করে পাঠানোর কোনো প্রশ্নই ওঠে না। বিকল্প টিম যাবে, নাকি ওরাই যাবে, সেটি পরিস্থিতির উপর নির্ভর করবে। 

পাপন বলেন, আমরা নিরাপত্তার ব্যাপারে সরকারের কাছে আবেদন করেছিলাম। নিরাপত্তা ব্যবস্থার ব্যাপারে ছাড়পত্র পাব কি না, সেটির জন্য পাঠিয়েছিলাম। এর আগে মেয়েদের দল গিয়েছে, এইচপি দল গিয়েছে। ওরা খেলে এসেছে। জাতীয় দলের ছাড়পত্র এখনো আমরা পাইনি। নিরাপত্তার ব্যাপারে যদি জিজ্ঞেস করেন, সেটা অনূর্ধ্ব-১২ হোক কিংবা জাতীয় দল; নিরাপত্তা নিরাপত্তাই। সবার জন্য একই হওয়ার কথা। তাই আমরা ধরে নিচ্ছি নিরাপত্তা ছাড়পত্র পেয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। 

তিনি আরও বলেন, খেলোয়াড়দের মতামতও এখানে গুরুত্বপূর্ণ। কে যেতে চাইবে কে চাইবে না; এখানে অনেকগুলো ব্যাপার আছে। বোর্ডের সিদ্ধান্তের ব্যাপার আছে। সবমিলিয়ে সবকিছু প্রায় শেষের দিকে আছে। নিরাপত্তা ছাড়পত্র পাওয়ার পরই আমরা বসবো। আশা করছি আগামী ৪-৫ দিনের মধ্যে এটার একটা সিদ্ধান্ত নিতে পারবো।

আরআইএস 
 

আরও পড়ুন