• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৯, ০৭:২৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৪, ২০১৯, ০৮:১৬ পিএম

যেখান থেকে খাবার আসে জায়গাটা খারাপ না : পাপন (ভিডিও)

যেখান থেকে খাবার আসে জায়গাটা খারাপ না : পাপন  (ভিডিও)

                         ভিডিও দেখতে ক্লিক করুন এখানে ( সৌজন্য-যমুনা টিভি) 

চলমান বিপিএলে পেশাদার কাজে প্রেসবক্সে আসা ক্রীড়া সাংবাদিকরা প্রতিদিনই পেটে পীড়া অনুভব করছেন। বিপিএলের শুরু থেকেই খাবার নিয়ে অসন্তুষ্টি ছিল সাংবাদিকদের।

শুক্রবার (১৩ ডিসেম্বর) দুপুরের খাবার ও সন্ধ্যার নাস্তা খেয়ে বাসায় ফেরার পর রাতে প্রায় ২০ জনের বমি ও পাতলা পায়খানা হতে থাকে। অসুস্থতার কারণে শনিবার (১৪ ডিসেম্বর) মিরপুরে ম্যাচ কাভার করতে আসতে পারেননি কয়েকজন সাংবাদিক।

সাংবাদিকদের সবাই জানিয়েছেন, খেলা চলাকালীন প্রেসবক্সে সরবরাহকৃত খাবার খেয়েই তারা শারীরিক এই সমস্যায় পড়েছেন। বিপিএলের প্রথম দুই দিনে দায়িত্ব পালন করা সাংবাদিক এবং ক্যামেরাপারসনদের অনেকেই পেটের পীড়ায় আক্রান্ত হয়ে পরের ম্যাচগুলোতে মাঠে আসতেই পারেননি।

প্রেসবক্সসহ চলতি বিপিএলে বিভিন্ন সাব কমিটির জন্য খাবার সরবরাহের দায়িত্বে আছে সেভেন হিলস নামের একটি রেস্টুরেন্ট। প্যাকেটে আসা এই খাবারের মান নিয়েও প্রশ্ন উঠেছে। মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন) কয়েকজনও খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন।

শনিবার (১৪ ডিসেম্বর) সার্বিক পরিস্থিতি নিয়ে তাই সাংবাদিকদের মুখোমুখি হয়ে খোলামেলা কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাংবাদিকদের অসুস্থতা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এটা আমি শুনেছি। প্রথম প্রশ্ন ছিল খাবার কোথা থেকে এসেছে? আমাকে বলা হলো যে জায়গা থেকে এসেছে সেখান থেকে সবসময় আসে। জায়গাটা খারাপ না। কোনো একটা কারণে নিশ্চয়ই সমস্যা হয়েছে। 

বিসিবি সভাপতি বলেন, আমি যেটা শুনলাম খাবারের প্যাকেট যখন দেওয়া হয় আর সেই খাবার যদি প্যাকেটে অনেকক্ষণ থাকে তাহলে সমস্যা হতে পারে। কারণ খাবার তো ১২টার মধ্যে তারা পৌঁছে দেয়। কেউ যদি এখন ৩টা থেকে ৪টার মধ্যে খেতে যায় তাহলে তো সমস্যা হতেই পারে। ভবিষ্যতে আপনারা (সাংবাদিক) যখন বসবেন তখন দেখলে সমস্যাটা বুঝতে পারবো। তার আগে বলা মুশকিল। এখন থেকে সিদ্ধান্ত হলো- যেহেতু ওই জায়গা থেকে সমস্যা হয়েছে তাই সেটা পরিবর্তন করতে বলা হয়েছে। ঢাকায় খেলা হলে অন্যতম ভালো জায়গা হলো ঢাকা ক্লাব। সেখান থেকে খাবার আসবে। আরেকটি সিদ্ধান্ত হচ্ছে প্যাকেটে খাবারের ব্যবস্থা না রেখে প্রেসিডেন্ট বক্সে যেভাবে বুফেতে খাবার দেয়, ওইভাবে পরিবেশন করা। 

নাজমুল হাসান পাপন বলেন, আমাকে বলা হয়েছে যে অনেকে নাকি ৪টার পরই লাঞ্চ করেন। এমনটা এখন থেকে আর হবে না। আপনাদের খাওয়ার জন্য একটা সময় বেঁধে দেয়া হবে। কারণ বুফেতে এতক্ষণ তো আর খাবার রেখে দেয়া যাবে না। আমরা ১টা থেকে ৩টা অথবা সাড়ে ১২টা থেকে ৩টা পর্যন্ত লাঞ্চের সময় বেঁধে দেবো। অবশ্যই এটা একটা বড় ইস্যু। আমরা বিষয়টি নিয়ে বৈষম্য করতে চাই না। প্রেসিডেন্ট বক্সে যারা বসেন তাদের জন্য ঢাকা ক্লাব থেকে খাবার আসে।আপনাদের জন্যেও সেখান থেকে আসবে। 

আরআইএস 
 

আরও পড়ুন