বড় জয়ে শীর্ষস্থান পোক্ত করলো পিএসজি

জাগরণ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৯:২২ এএম বড় জয়ে শীর্ষস্থান পোক্ত করলো পিএসজি
মোনাকোর জালে বল পাঠিয়ে একে অন্যকে জড়িয়ে ধরে পিএসজির ফুটবলাররা। ফটো : টুইটার

ফ্রেঞ্চ লীগ ওয়ানে মোনাকোর বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পেয়ে পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করলো পিএসজি।

বুধবার (১৫ জানুয়ারি) মোনাকোর মাঠে অনুষ্ঠিত ম্যাচের ২৪ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার বাড়ানো বল আদায় করে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি বক্সের ভেতরে প্রবেশ করে ডান পায়ের কোনাকুনি শটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে। সাবেক ক্লাব মোনাকোতে খেলে আগে নিজের উজ্জ্বল সম্ভাবনার জানান দিয়েছিলেন বলেই হয়তো গোল করার পর এমবাপ্পে কোনো উদযাপনই করেননি।

প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে ফরাসি ডিফেন্ডার লেইভিন কুরজাওয়াকে ফাউল করেন মোনাকোর কামিল গ্লিক। রেফারি পেনাল্টির বাঁশি বাজানোর পাশাপাশি বাজে ফাউলের জন্য কামিলকে হলুদ কার্ড দেখান। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। চলতি লীগে এটি তার ১১তম গোল। 

ম্যাচের ৭২ মিনিটে মার্কো ভেরাত্তির পাসে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া বল জালে জড়ালেও রেফারি ভিএআরের শরণাপন্ন হন। তা থেকে পরে অবশ্য গোলের সংকেত আসলে অতিথি দলের বড় জয় পাওয়া সময়ের ব্যাপার হয়ে যায়। 

৮৭ মিনিটে আদ্রিয়ান সিলভার ফ্রি কিক থেকে নেয়া ক্রসে বল পেয়ে ফরাসি মিডফিল্ডার তিয়েমউস বাকায়োকো দান পায়ের শটে গোল করে ব্যবধান কমালেও ইনজুরি সময়ের প্রথম মিনিটে নেইমারের পাস থেকে বল পেয়ে তা জালে পাঠিয়ে ম্যাচে নিজের দ্বিতীয় এবং আসরে ১৩তম গোলটি করেম এমবাপ্পে।

এই জয়ের ফলে ২০ ম্যাচে ১৬ জয় ও ১ ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৮ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে মার্সেই। নবম স্থানে নেমে যাওয়া মোনাকোর পয়েন্ট ২৯।

আরআইএস 
 

আরও সংবাদ