• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২০, ১২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০২০, ১২:০৬ পিএম

অ্যাপলের ‍‍`ব্যয়বহুল‍‍` হেডফোন

অ্যাপলের ‍‍`ব্যয়বহুল‍‍` হেডফোন

তারহীন হেডফোন এয়ারপডস ম্যাক্স বাজারে নিয়ে আসছে অ্যাপল। ১৫ ডিসেম্বর থেকে হেডফোনটি বাজারে পাওয়া যাবে জানিয়েছে বলে অ্যাপল কর্তৃপক্ষ। যার মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৪৯ মার্কিন ডলার। বাংলাদেশের মুদ্রায় এর দাম হবে ৪৬ হাজার টাকার বেশি।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানিয়েছে, ‘নয়েজ ক্যানসেল’এর সুবিধা থাকছে এয়ারপডস ম্যাক্সে। ধূসর, রুপালি, আকাশী নীল, সবুজ ও গোলাপি রঙে পাওয়া যাবে বাজারে।

অ্যাপলের তথ্য অনুযায়ী, অ্যাকুস্টিক নকশা, এইচওয়ান চিপসেট ও দুর্দান্ত অভিজ্ঞতা দিতে উন্নত সফটওয়্যার ব্যবহার করা হয়েছে নতুন হেডফোনে। এর হেডব্যান্ড হিসেবে নিট মেশ ব্যবহার করা হয়েছে। যা মাথার ওপর চাপ কমাবে। কানের পাশের কুশন ফোমগুলো আরামদায়ক। এতে শব্দের মান আরও ভালো পাওয়া যাবে।

এদিকে প্রযুক্তি বিশ্লেষকরা বলছেন, এ হেডফোনের দাম ২০০ থেকে ৩০০ মার্কিন ডলারের বেশি হতে পারে না। নতুন এই হেডফোনে যেসব সুধিবা আছে, প্রায় একই সুবিধা নিয়ে অন্য কোম্পানিগুলো অর্ধেক দামে বাজারে বিক্রি করেছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট হোয়াট হাইফাই বলছে, দামের দিক থেকে তারহীন (ওয়্যারলেস নয়েজ ক্যানসেল) অ্যাপলের এ হেডফোন ব্যয়বহুল। সনি বা সেনহেইজারের হেডফোন ৩৫০ মার্কিন ডলারেই পাওয়া যায়।

 দ্য নেক্সট ওয়েবের পর্যালোচনাকারী কালাম বুধ বলেছেন, 'এই হেডফোনের দাম কোনোভাবেই ২০০ ডলারের বেশি হতে পারে না।'