• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০২১, ০৯:৩৩ এএম

করোনার টিকা না নিলে চাকরি থাকবে না গুগল কর্মীদের

করোনার টিকা না নিলে চাকরি থাকবে না গুগল কর্মীদের

কোভিড টিকা নীতিমালা না মানলে বেতন বাতিল করা হবে গুগলে চাকরিরত কর্মীদের। একপর্যায়ে চাকরিচ্যুতও করা হবে বলে জানিয়েছে প্রযুক্তি জায়ান্ট খ্যাত গুগল। যুক্তরাষ্ট্রের অ্যালফাবেট ইনকরপোরেশনের প্রতিষ্ঠান গুগলের অফিসের অভ্যন্তরীণ নথির সূত্রে এ তথ্য দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

সঙবাদ সূত্রে জানা গেছে, কর্মীদের সবার টিকা বিষয়ক তথ্য দিতে বলা হয়েছে অফিস থেকে। এবং এ সংক্রান্ত প্রমাণ আপলোড করতে গুগলের ঊর্ধ্বতন পর্যায় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে, চিকিৎসাগত বা ধর্মীয় কোনো ব্যতিক্রম থাকলে সে ক্ষেত্রে আলাদা আবেদন করতে হবে।
 
নির্ধারিত সময়ের পর কেউ টিকা গ্রহণের তথ্য আপলোড না করলে বা টিকা না দিয়ে থাকলে অথবা কারো ব্যতিক্রমের কথা জানিয়ে করা আবেদন অনুমোদন না পেলে তাদের সঙ্গে যোগাযোগ শুরু করবে গুগল।

সিএনবিসির ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ১৮ জানুয়ারির মধ্যে কোম্পানির টিকানীতির শর্ত পূরণ না করলে গুগলের কর্মীর ৩০ দিনের জন্য ‘বেতনসহ প্রশাসনিক ছুটিতে’ পাঠানো হবে। এরপর আসবে ছয় মাস পর্যন্ত বেতনবিহীন ব্যক্তিগত ছুটির পালা। এবং এরপর চাকরি বাতিল।

আগামী ১০ জানুয়ারি গুগলের কর্মীদের অফিসে ফেরার কথা ছিল। ওমিক্রন ভ্যারিয়্যান্টের আগমনের ফলে গত মাসে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়েছে। বর্তমানে বাসা থেকেই কাজ করছেন বিশ্বের সববৃহৎ সার্চ ইঞ্জিন কোম্পানির কর্মীরা।

এমইউ