• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
প্রকাশিত: জুন ৩০, ২০২২, ০৫:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০২২, ১১:৪৪ এএম

গুগলের আরেকটি জনপ্রিয় অ্যাপ বন্ধ হচ্ছে নভেম্বরে

গুগলের আরেকটি জনপ্রিয় অ্যাপ বন্ধ হচ্ছে নভেম্বরে

গুগলের জনপ্রিয় অ্যাপ হ্যাংআউট বন্ধ হচ্ছে চলতি বছরেই। তবে যারা জিমেইলে এটি ব্যবহার করেন, তাদের জুলাই পর্যন্ত কোনো নোটিফিকেশন দেওয়া হবে না। হ্যাংআউট ওয়েব ক্লায়েন্ট নভেম্বর পর্যন্ত চালু থাকবে।

সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এমন একটি ঘোষণা দিয়ে জানানো হয় ব্যাবহারকারীদের হ্যাংআউট তথ্য চ্যাটে স্থানান্তর করা হবে এবং নভেম্বরের পর হ্যাংআউট আর থাকবে না। ঘোষণাটি এরই মধ্যে মোবাইল ব্যবহারকারীদের নোটিফিকেশন দিয়ে জানানো হয়েছে। সেখানে নির্দিষ্ট করে বলা হয়েছে হ্যাংআউটকে গুগল চ্যাটে স্থানান্তর করা হবে।
 
গুগলের পক্ষ থেকে জানানো হয়, ওয়েব সাইটটি স্বয়ংক্রিয় স্থানান্তরের অন্তত এক মাস আগে ব্যবহারকারীদের সতর্ক করা হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, এখানে ব্যবহারকারীদের কিছুই করতে হবে না। গুগল স্বয়ংক্রিয়ভাবেই কাজটি করবে। ব্যবহারকারী চাইলে প্রতিষ্ঠানটির টেকআউট সার্ভিস ব্যবহার করে তার ডাটা ডাউনলোড করে নিতে পারবে।

গুগল ধারাবাহিকভাবেই হ্যাংআউট সার্ভিসকে পরিবর্তনের কাজ চালিয়ে যাচ্ছে বলে জানায় সংবাদ মাধ্যমটি। অর্থাৎ এই প্ল্যাটফর্ম পরিবর্তনের ঘটনাটি হঠাৎ করেই ঘটছে না। অ্যাপটি খুব জনপ্রিয় না হলেও এর কিছু নিয়মিত ব্যবহারকারী রয়েছে।