• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৬, ২০১৯, ০২:১১ পিএম

এবার অবসরের ঘোষণা দিলেন ডুমিনি

এবার অবসরের ঘোষণা দিলেন ডুমিনি

 

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ক্রিস গেইল এবং দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহিরের পর ২০১৯ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের যাওয়ার ঘোষণা দিয়েছেন অলরাউন্ডার জেপি ডুমিনি।

৪৬ টেস্ট খেলা ডুমিনি এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। এবার তিনি ওয়ানডে থেকে সরে যাওয়ার কথা জানালেন। যদিও দক্ষিণ আফ্রিকার হয়ে টি-২০ ক্রিকেটে তাকে আরও পাওয়া যাবে।

ওয়ানডে ক্রিকেট থেকে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে ডুমিনি বলেন, বিগত কয়েক মাস ধরে আমি আমার ক্যারিয়ার এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে পুনরায় বিবেচনা করার সুযোগ পেয়েছি এবং ভবিষ্যতে কিছু লক্ষ্য অর্জন করতে চাই।

তিনি বলেন, এমন সিদ্ধান্ত নেয়া মোটেও সোজা নয়। তবে আমি মনে করি ব্যাটন খুলে রাখার এখনই সঠিক সময়। আমি অবশ্য ঘরোয়া ও আন্তর্জাতিক টি-২০ খেলা চালিয়ে যাবো। আমি আমার পরিবারকে সময় দিতে চাই, যা আমার প্রধান অগ্রাধিকার।

ডুমিনি বলেন, যে খেলাকে আমি ভালবাসি তা খেলে আমি স্বপ্নের সঙ্গে বাস করার সুযোগ পেয়েছি। আমি আমার সহকর্মী, কোচ, পরিবার, বন্ধু এবং ভক্তদের প্রতি তাদের সমর্থনের জন্য চিরকাল কৃতজ্ঞ থাকবো।

১৯৩টি ওয়ানডে ম্যাচ খেলা ডুমিনি ৩৭.৩৯ গড়ে ৫ হাজার ৪৭ রান করেছেন। বল হাতে তিনি পেয়েছেন ৬৮ উইকেট। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে তিনি নিজের ২০০তম ওয়ানডে ম্যাচ খেলার অপেক্ষায় রয়েছেন। 

আরএস