• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০১৯, ০৩:১২ পিএম

হকি নির্বাচন 

সাদেকের পরিচিতি সভার বিরোধিতায় ক্রীড়া প্রতিমন্ত্রী 

সাদেকের পরিচিতি সভার বিরোধিতায় ক্রীড়া প্রতিমন্ত্রী 

 

বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনকে সামনে রেখে সাধারণ সম্পাদক পদের প্রার্থী আব্দুস সাদেকের পরিচিতি সভার আহ্বান করা হয়েছে। এমন পরিচিতি সভার বিরোধিতা করছেন স্বয়ং ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সোমবার (২৫ মার্চ) আবাহনী লিমিটেডের সমর্থিত এই প্রার্থী নির্বাচনকে প্রভাবিত করতে পারেন, এমন আশঙ্কা করছেন সাধারণ সম্পাদক পদের আরেক প্রার্থী মমিনুল হক সাঈদ। প্রভাবশালী অনেকেই পরিচিতি সভায় যোগ দিতে পারেন বলে সাঈদের শঙ্কা। 

যমুনা টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে মমিনুল হক সাঈদ বলেন, আমি জানতে পেরেছি আগামীকাল (আজ) ঢাকা ক্লাবে একটি সভা ডাকা হয়েছে। সেই সভায় উপস্থিত থাকবে দুইজন মন্ত্রী। আমাদের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন থাকবেন। নির্বাচন নিয়ে আমি শঙ্কিত। 

মমিনুল হক সাঈদের এমন শঙ্কা সত্যি হলে নির্বাচনকে তা প্রভাবিত করবে বলে মত দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

পরিচিতি সভা প্রসঙ্গে তিনি বলেন, আমি অবশ্যই সেখানে যাবো না। যে দুই পক্ষ নির্বাচন করছে উভয়ই আমার কাছে সমান। সরকারের কোনো মন্ত্রীর পরিচিতি সভায় অংশগ্রহণ করতে যাওয়াটা ঠিক হবে না। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে বিষয়ে সবারই খেয়াল রাখা উচিৎ। 

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনে দুই পক্ষই যাতে সমান সুযোগ পায় এ জন্য আমাদের পক্ষ থেকে সবরকম সহযোগিতা করা হবে। 

নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর গত রোববার (২৪ মার্চ) ছিল মনোনয়ন সংগ্রহের প্রথম দিন। মনোনয়ন সংগ্রহের প্রথম দিনে বিক্রি হয়েছে রেকর্ড ১২৩টি ফরম। আগামী ৮ এপ্রিল হকি ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

হকি ফেডারেশন নির্বাচনের রিটার্নিং অফিসার এস এম কবিরুল হাসান জানান, সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুস সাদেকের পক্ষে ফরম নেয়া হয়েছে ৪৩টি। রশিদ-সাঈদ পরিষদের পক্ষে নেয়া হয়েছে ৭৯টি মনোনয়ন ফরম। স্বতন্ত্রভাবে নেয়া হয়েছে একটি ফরম। 

আরএস