• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৬, ২০১৯, ০৩:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৬, ২০১৯, ০৩:৪৭ পিএম

রাতে দিল্লি বনাম চেন্নাই, ধোনি বনাম পন্থ লড়াই  

রাতে দিল্লি বনাম চেন্নাই, ধোনি বনাম পন্থ লড়াই  
ঋষভ পন্থ ও মহেন্দ্র সিং ধোনি- ছবি : টুইটার

আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মঙ্গলবার (২৬ মার্চ) রাতে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালস ও চেন্নাই সুপার কিংস। দিল্লির ঘরের মাঠ ফিরোজ শাহ্‌ কোটলায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। 

মুখোমুখি লড়াইয়ের আগে চেন্নাই এবং দিল্লি নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে শুভসূচনা করেছে চলতি আসরে। আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরকে। এদিকে দিল্লি তাদের প্রথম ম্যাচে জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে। দারুণভাবে টুর্নামেন্ট শুরু করা দুদলই তাই মুখিয়ে রয়েছে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখতে।

এদিকে ফিরোজ শাহ্‌ কোটলায় চেন্নাই-দিল্লি লড়াই ছাড়াও দুই ভারতীয় উইকেটরক্ষকের লড়াইও দেখতে পারবে। চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য দলে নিজের জায়গা পাকা করে ফেললেও, এখনো নিশ্চিত হয়নি দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে কে ধরবে ইংল্যান্ডের টিকিট। মূলত কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্ত্তিক ও ঋষভ পন্থের মধ্যেই লড়াই চলছে এই জায়গার জন্য। অনেকে আবার ধোনি পরবর্তী যুগের জন্য ইতোমধ্যেই পন্থকে দেখে ফেলায় আজ সকলের চোখ থাকবে ধোনির বিপক্ষ দলে খেলে ঠিক কতটুকু সফলতা দেখাতে পারেন পন্থ। 

তবে ব্যাঙ্গালোরের বিপক্ষে চেন্নাইয়ের সহজ জয়ে ধোনি ব্যাটিংয়ে নামতে না পারলেও দিল্লির হয়ে চলতি আসরের প্রথম ম্যাচেই মাঠে ঝড় তোলেন পন্থ। ওয়াংখেড়েতে স্বাগতিক মুম্বাইয়ের বিপক্ষে খেলেন ম্যাচ জয়ী টর্নেডো ইনিংস। মাত্র ২৭ বলে তার খেলা ৭৮ রানের ইনিংসে ভর করেই এখন অব্দি এই আইপিএলের সর্বোচ্চ দলীয় সংগ্রহ পায় দিল্লি। 

দিল্লির কোচ রিকি পন্টিং পন্থের ধারাবাহিক এই পারফরম্যান্স নিয়ে জানান, 'আমি তাকে কয়েক মৌসুম ধরেই চিনি। তার মধ্যে ভিন্ন কিছু আছে। আমি তাকে পছন্দও করি। এদিকে এখন তার মধ্যে সবচেয়ে ভালো যে দিক আছে তা হলো, সে এখন প্রায়শই ম্যাচ জয়ী ইনিংস খেলছে। আগের মৌসুমের দিকে তাকালে দেখবেন সে অর্ধেক মৌসুম শেষ হওয়ার পর তার সেরাটা দিয়েছে। এখন শুরু থেকেই সে এটা করে দেখাচ্ছে। সে বিশেষ একজন ক্রিকেটার। আর মুম্বাইয়ের বিপক্ষে তার ওই ইনিংস আপনি সবসময় দেখতে পারবেন না।' 

চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিংও মুগ্ধ পন্থের ব্যাটিং কারিশমায়। ম্যাচের আগে তিনি বলেছেন, 'এই টুর্নামেন্টে অনেক ক্রিকেটারকেই আপনার সম্মান দেখাতে হবে। পন্থ তাদের মধ্যে একজন।' 

এসএইচএস