• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৮, ২০১৯, ০৩:২২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৯, ২০১৯, ০১:২৬ এএম

বোর্ড ক্ষমা চাওয়ায় খুশি সিমন্স 

বোর্ড ক্ষমা চাওয়ায় খুশি সিমন্স 
রিকি স্কেরিটের সঙ্গে ফিল সিমন্স - ছবি : টুইটার

চুক্তি শেষের আগে বরখাস্ত হওয়া ও পাওনা অর্থ আদায়ের জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মামলা ঠুকে দেন ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক কোচ ফিল সিমন্স। তবে সে ঘটনার দীর্ঘ ২ বছর পর এসে সাবেক এই কোচের কাছে ক্ষমা চেয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। আর বোর্ড অনুতপ্ত হওয়ায় খুশিমনে সে ক্ষমাপ্রার্থনাও গ্রহণ করে নিয়েছেন সিমন্স। 

প্রসঙ্গত, ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে সিমন্সকে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দেয় সিডব্লিউআই। সে বছরই শ্রীলংকা সিরিজে দল গঠন নিয়ে নির্বাচকদের সমালোচনা করায় তখন তাকে সাময়িকভাবে বরখাস্ত হতে হয়। এরপর পুনরায় দায়িত্ব হাতে পেয়ে ভারতে অনুষ্ঠিত ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতান ক্যারিবীয়দের। কিন্তু তাতেও সিমন্সকে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত থেকে সরে আসেনি সিডব্লিউআই। এদিকে চুক্তির বাইরে যেয়ে তাকে এভাবে বরখাস্ত ও পাওনা অর্থ প্রদান না করায় ভীষণ খেপে যান সাবেক এই ক্যারিবীয়ান ক্রিকেটার। 

সম্প্রতি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করে সিমন্সের বিষয়টি আমলে নেন রিকি স্কেরিট। নিজেদের ভুল বুঝতে পেরে তিনি জনসন্মুখে ক্ষমাপ্রার্থনা করেন সিমন্সের কাছে। বুধবার (২৭ মার্চ) সিমন্সের উদ্দেশে রিকি বলেন, 'আপনার সঙ্গে ভুল হওয়ায় আমি আপনার কাছে আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি।' 

ক্ষমাপ্রার্থনা আমলে নিয়ে বর্তমানে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ সিমন্স বলেন, আমার পরিবার ও আমি এখন স্বস্তির সঙ্গে বলতে পারছি যে, অবশেষে আমরা সমস্যায় সমাধান করতে পেরেছি। বিষয়টি এতো সুন্দরভাবে সমাধান হওয়ায় আমি অনেক আনন্দিত।' 

তবে বোর্ড সভাপতির ক্ষমা চাওয়ার বিষয়টি খোলামেলা হলেও ক্ষতিপূরণ হিসেবে সিমন্সকে কতো টাকা দেয়া হবে তা জানাননি রিকি। এন্টিগা ইন্ডাস্ট্রিয়াল কোর্ট আগামী মঙ্গলবার এই ব্যাপারে তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন। 

এসএইচএস