• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৯, ০৩:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০১৯, ০৯:২৮ পিএম

বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারালেন আসগর আফগান

বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারালেন আসগর আফগান

ওয়ানডে বিশ্বকাপ সন্নিকটে। এর আগে হঠাৎ করেই আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হলো আসগর আফগানকে। আজ শুক্রবার (০৫ এপ্রিল) আফগান দলের তিন ফরম্যাট থেকেই আসগরকে পদচ্যুত করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তার পরিবর্তে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট দলের দায়িত্ব দেয়া হয়েছে গুলবাদিন নাইব, রশিদ খান ও রহমত শাহ্‌কে। যদিও আসগরের কাছ থেকে ঠিক কী কারণে অধিনায়কত্বের পদটি কেড়ে নেয়া হলো তা জানায়নি আফগান ক্রিকেট বোর্ড। 

এদিকে তিন ফরম্যাটের তিন নতুন অধিনায়কের মধ্যে একমাত্র রশিদ খানেরই এর আগে জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে। এই বোলিং অলরাউন্ডার এর আগে আফগানিস্তানকে চারটি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। এ ছাড়াও ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে যথাক্রমে রশিদ খান, শফিকুল্লাহ শফিক এবং হাশমতউল্লাহ্‌ শহীদিকে। 

এর আগে, ২০১৫ মোহাম্মদ নবীর স্থলাভিষিক্ত হন আসগর আফগান। এই ব্যাটিং অলরাউন্ডারের নেতৃত্বে ওয়ানডে ক্রিকেটে ৩১টি জয়ের পাশাপাশি ৪৬টি টি-টোয়েন্টি খেলে ৩৭টিতে জয় তুলে নেয় আফগানরা। এ ছাড়াও সম্প্রতি আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথম টেস্ট ম্যাচ জয়ের স্বাদ নেয়া আফগান দলটির নেতৃত্বেও ছিলেন তিনি। 

এসএইচএস