• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০১:২৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৮:৩২ পিএম

‘সালাহ একজন বোমা হামলাকারী’! 

‘সালাহ একজন বোমা হামলাকারী’! 

 

লিভারপুলের ফরওয়ার্ড মোহাম্মদ সালাহকে নিয়ে চেলসির তিন সমর্থকের বর্ণবৈষম্যমূলক গান গাওয়া নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। এ ঘটনার একটি ভিডিও ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। 

ভিডিওতে দেখা গেছে, চেলসির তিন সমর্থক সালাহকে নিয়ে বর্ণবৈষম্যমূলক গানটি বারবার গাইছিল। গানের কথা ছিল- ‘সালাহ একজন বোমা হামলাকারী’! 

পরবর্তীতে গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) সিনোবো স্টেডিয়ামে অনুষ্ঠিত ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে স্লাভিয়া প্রাগের বিপক্ষে চেলসির ম্যাচে এই তিন উগ্র সমর্থককে মাঠে ঢুকতে দেয়া হয়নি। 

এদিকে সালাহকে নিয়ে এমন বর্ণবৈষম্যমূলক গান গাওয়ার ঘটনাকে জঘন্য বলে উল্লেখ করেছেন লিভারপুলের কোচ জুর্গেন ক্লপ বলেছেন, যারা এমন কাণ্ড ঘটিয়েছে তাদের মাঠে ঢোকার ক্ষেত্রে আজীবন নিষেধাজ্ঞা জারি করা উচিৎ। আপনি যদি এমন কিছু করেন, তাহলে আমার দৃষ্টিকোণ থেকে মাঠে প্রবেশ করতে পারেন না। 

তিনি বলেন, এটি এমন এক ঘটনা যা কখনোই হওয়া উচিৎ নয়। এ ঘটনা যে কিছুটা ভুল বার্তা দিচ্ছে, তারই ইঙ্গিত বহন করে। এমন ঘটনা রোধে তীব্র প্রতিক্রিয়া আমাদের সাহায্য করবে।

ক্লপ বলেন, কীভাবে সকল জাতিকে একত্রিত করা যায় তার উৎকৃষ্ট উদাহরণ ফুটবল। আপনি কোথা থেকে এসেছেন কিংবা আপনার মামা-মা কী ছিলেন, তা বিষয়ে কেউই চিন্তা করে না। 

এদিকে লিভারপুল কর্তৃপক্ষ বলেছে, ভিডিওটি ভীষণ বৈষম্যমূলক এবং এটি বিপজ্জনক ও বিরক্তিকর ছিল।

আরআইএস