• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০১৯, ০৯:২৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০১৯, ০৩:৫৮ পিএম

দু‍‍’বছরেই নির্মাণ হবে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম  

দু‍‍’বছরেই নির্মাণ হবে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম  

প্রজেক্ট ইমপ্লিমেনসন কমিটির (প্রকল্প বাস্তাবায়ন কমিটি) প্রথম বৈঠকের মধ্য দিয়ে আজ শনিবার আনুষ্ঠানিকভাবে শুরু হলো শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আনুষ্ঠানিক যাত্রা। বৈঠক শেষে জানানো হয়েছে, আগামী দুই বছরের মধ্যেই নির্মাণ কাজ শেষ হবে স্টেডিয়ামটির। 

পঞ্চাশ থেকে ষাট হাজার ধারন ক্ষমতাসম্পন্ন, একাডেমি, খেলার মাঠ, সুইমিং পুল, জিমনেশিয়াম ও ইনডোর সুবিধাসহ এটি বিশ্বের অন্যতম সুন্দর একটি স্টেডিয়াম হবে আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নামমাত্র মূল্যে সরকার ইতোমধ্যেই ঐতিহাসিক স্টেডিয়ামটি নির্মাণের জন্য বিসিবিকে পূর্বাচলে ৩৭ দশমিক ৪৭ একর জমি দিয়েছে।

এদিকে বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনামের নেতৃত্বে স্টেডিয়াম নির্মাণের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করে দিয়েছে ক্রিকেট বোর্ড। কমিটির বাকি সদস্যরা হলেন জালাল ইউনুস, লোকমান হোসেন ভুইয়া, শেখ সোহেল এবং এ্যাডভোকেট আনোয়ার হোসেন।

বৈঠক শেষে মাহবুব আনাম জানান, ‘আজ ছিল প্রকল্প বাস্তবায়ন কমিটির প্রথম বৈঠক। মূলত এটা ছিল পরিচিতি সভা। কীভাবে আমরা পরিকল্পনা বাস্তবায়ন করব তার একটা রূপরেখো তৈরি করা হয়েছে। কমিটিতে বাইরে থেকে কিছু বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করা হবে। প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে প্রতিনিধি থাকবে। যারা অডিট করবে তাদের মধ্য থেকেও প্রতিনিধি নিয়ে আমরা সামনের দিকে অগ্রসর হবো।’

তিনি আরও জানান, কাজ শুরু করার পর স্টেডিয়ামটি নির্মাণে দুই বছর সময় লাগবে। বিসিবির ইচ্ছে আছে এটাকে বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম বানানোর। দুই বছরের মধ্যে কাজ শেষ করার বিষয়ে আমরা আশাবাদী। মাননীয় প্রধানমন্ত্রী প্রতীকী মূল্যে রাজউক থেকে আমাদের এই জমি দিয়েছেন। এ মাস থেকেই আমরা জমির মালিকানা বুঝে নিতে শুরু করব।'

এসএইচএস