• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৯, ০২:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০১৯, ০৮:৪১ পিএম

শেষ হলো আন্তঃবাহিনী অ্যাথলেটিক্স প্রতিযোগিতা 

শেষ হলো আন্তঃবাহিনী অ্যাথলেটিক্স প্রতিযোগিতা 

বাংলাদেশ নৌবাহিনী ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের তত্ত্বাবধানে ও বানৌজা হাজী মহসীনের সার্বিক ব্যবস্থাপনায় ‘আন্তঃবাহিনী অ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০১৯’ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ঢাকাস্থ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শেষ হয়েছে। প্রতিযোগিতা শেষে সেরা অ্যাথলেট নির্বাচিত হয়েছেন সেনাবাহিনীর সৈনিক মোঃ শরিফুল ইসলাম।    

প্রতিযোগিতার মোট ২২টি ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনী ১৫ টি স্বর্ণ, ১৪ টি রৌপ্য ও ৯ টি ব্রোঞ্জসহ মোট ৩৮ টি পদক পেয়ে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ নৌবাহিনী ৬ টি স্বর্ণ, ৯ টি রৌপ্য ও ৬ টি ব্রোঞ্জসহ মোট ২১টি পদক অর্জন করে রানার আপ হয়। এছাড়া বাংলাদেশ বিমান বাহিনী ১টি স্বর্ণ, ও ৬ টি ব্রোঞ্জসহ মোট ৭ টি পদক পেয়ে তৃতীয় স্থান অর্জন করে। 

আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল পুরস্কার বিতরণের মাধ্যমে চার দিনব্যাপী এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন।

প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর সদস্য মাহফুজুর রহমান হাই জাম্পে ২.১২ মিটার উচ্চতা অতিক্রম করে নতুন জাতীয় রেকর্ড গড়েন। এদিকে সেনাবাহিনীর সৈনিক মোঃ শরিফুল ইসলাম ১০০ মিটার স্প্রিন্ট, ২০০ মিটার স্প্রিন্ট এবং ৪*১০০ মিটার রিলে ইভেন্টে ৩ টি স্বর্ণপদক জয় করে প্রতিযোগিতার সেরা অ্যাথলেট নির্বাচিত হন।

প্রতিযোগিতাটি সশস্ত্র বাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ এবং বিপুল সংখ্যক সামরিক ও বেসামরিক সদস্যগণ মাঠে উপস্থিত থেকে উপভোগ করেন। 

সূত্র : বাসস 
এসএইচএস