• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৯, ০২:৪০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০১৯, ০২:৪০ পিএম

বিশ্বকাপ দলে রিস্ট স্পিনার না থাকা বড় চ্যালেঞ্জ: মাশরাফী

বিশ্বকাপ দলে রিস্ট স্পিনার না থাকা বড় চ্যালেঞ্জ: মাশরাফী
সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার সময় মাশরাফী বিন মোর্ত্তজা

 

ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ ক্রিকেট দলে একজন রিস্ট স্পিনারের অভাব থাকার কথা খোলামেলাভাবেই জানিয়ে দিয়েছেন দলটির ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।  

সোমবার (২৯ এপ্রিল) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আয়ারল্যান্ড ও বিশ্বকাপ দলে থাকা বাংলাদেশ দলের খেলোয়াড়দের নিয়ে গড়া অনুশীলন ক্যাম্পের শেষ দিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাশরাফী রিস্ট স্পিনার না থাকার বিষয়ে নিজের মনোভাবের কথা জানান।

তিনি বলেন, ওয়ানডে ক্রিকেটে অনেক সময় বিচিত্রতা না থাকলে পেস বোলিং আসলে ম্যাটার করে না। আগে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডে দ্বিপক্ষীয় সিরিজে রান করা কঠিন জানতাম। এখন অনেক রান হয়। বিশ্বকাপে আইসিসির অনেক রান হবে এমন ম্যাচই তাদের চাওয়া থাকে। ইংলান্ডে এই মৌসুমে অনেক রান থাকে। বোলারদের জন্য এটা চ্যালেঞ্জ হবে। আমাদের দলে রিস্ট স্পিনার না থাকা চ্যালেঞ্জটা আরও বড় হবে।

প্রসঙ্গত, টাইগারদের হয়ে লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের মধ্যে অমিত সম্ভাবনা দেখেছিল টাইগার ভক্তরা। কিন্তু অফ ফর্ম। ক্লাবগুলোর নিয়মিত না খেলানোর মানসিকতা, বিপিএলে দল না পাওয়া, টিম ম্যানেজমেন্টের সুনজর না থাকা এসব কারণে হারিয়ে যায় জুবায়ের। এরপর দলে তানভীর হায়দার নামের এক লেগ স্পিনার আসলেও তার মধ্যে বিশেষ কিছু না থাকায় পরে সেভাবে আর সুযোগ পাননি।

দক্ষিণ আফ্রিকার হয়ে ইমরান তাহির, আফগানিস্তানের হয়ে রশিদ খান ও অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা এবারের বিশ্বকাপে তাক লাগাতে মুখিয়ে আছেন। অথচ বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট রিস্ট স্পিনারের মূল্য তো বুঝলই না, উল্টো জুবায়েরের মতো সম্ভাবনাময় খেলোয়াড়কে অকালে ঝরিয়ে দেয়ার মতো অগ্রহণযোগ্য কাজও করেছে। একইসঙ্গে করা হয়নি লেগ স্পিনার খোঁজার জন্য কোনো ট্যালেন্ট হান্ট।

আরআইএস