• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০১৮, ০২:৪৪ পিএম

লঙ্কান ক্রিকেটে নতুন নির্বাচক কমিটি   

লঙ্কান ক্রিকেটে নতুন নির্বাচক কমিটি   

 

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর টালমাটাল অবস্থার মধ্যে রয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট। ঘরের মাঠেই যেখানে ইংলিশদের সামনে তারা নাস্তানাবুদ হয়ে বসে আছে, সেখানে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে সিমিং কন্ডিশনে তাদের নখদন্তহীন ব্যাটিং অর্ডার কেমন করবে, তা নিয়ে দুশ্চিন্তার মাঝে খাবি খাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

কঠিন দুঃসময়ের মধ্যদিয়ে যাওয়া লঙ্কান ক্রিকেটে পরিবর্তনের হাওয়া লাগাতে তাই নির্বাচক কমিটি নতুন করে ঢেলে সাজানো হয়েছে।  সোমবার (২৬ নভেম্বর) শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে দেশটির ক্রীড়ামন্ত্রী ফাইজার মুস্তাফার সুপারিশে সাবেক টেস্ট ক্রিকেটার অশান্ত ডি মেলকে প্রধান করে চার সদস্যের নির্বাচক কমিটি গঠনের ঘোষণা দেয়।  

প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়া সাবেক পেস বোলার অশান্ত তার ক্রিকেট ক্যারিয়ারে ১৭ টেস্ট এবং ৫৭টি ওয়ানডে ম্যাচ খেলেন এবং উভয় ফরম্যাটে ৫৯টি উইকেট লাভ করেন।  ১৯৮২ সালে ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট অভিষেক ম্যাচে তিনি একাদশে ছিলেন।   

নির্বাচক কমিটির অপর সদস্যরা হলেন- সাবেক ক্রিকেটার এবং শ্রীলঙ্কার হয়ে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্র্যান্ডন কুরুপ্পু, লঙ্কানদের হয়ে ৩ ওয়ানডে খেলা হেমন্ত বিক্রমারন্তে এবং ১৯৯৫ সালে কিউইদের বিপক্ষে একমাত্র আন্তর্জাতিক ম্যাচ (ওয়ানডে) খেলা চামিন্দা মেন্ডিজ।

আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের স্কোয়াড ঘোষণার মধ্যদিয়ে নবগঠিত কমিটি তাদের দায়িত্ব শুরু করবে।  


আরএস/এসএইচএস