• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০১৯, ০৯:১২ পিএম

স্পেনে অনিশ্চিত এনরিকের ভবিষ্যৎ

স্পেনে অনিশ্চিত এনরিকের ভবিষ্যৎ
স্পেনের কোচ লুইস এনরিকে - ছবি : ইন্টারনেট

স্পেনের জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যাবেন কিনা, সে ব্যাপারে শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছেন লুইস এনরিকে। ৪৯ বছর বয়সী  সাবেক বার্সেলোনা কোচ স্বদিচ্ছায় বেশ কিছুদিন যাবত স্প্যানিশ দল থেকে বিচ্ছিন্ন আছেন। 

গত মার্চে ২০২০ ইউরো বাছাই পর্বে মাল্টার বিপক্ষে স্পেনের ম্যাচের আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে দল থেকে ছুটি নেন এনরিকে। এরপর আর দলে ফেরেননি তিনি।  স্পেন দলে এনরিকের সহকারী রবার্ট মোরেনো শুক্রবার (১৭ মে) সংবাদ সম্মেলনে জানান, ফারো আইল্যান্ড ও সুইডেনের বিপক্ষে আসন্ন ইউরো বাছাইয়ের ম্যাচেও ডাগআউটে দেখা যাবে না এনরিকেকে। এ সময়ের মধ্যে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) এনরিকের পরিস্থিতি সমাধানে সম্ভাব্য সব চেষ্টা করেছে বলে জানিয়েছেন মোরেনো। ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস ক্রমাগত এনরিকের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। 
                                      
যদিও এনরিকে এখনো স্প্যানিশ দলের কোনো খেলোয়াড় কিংবা তার সহকারী কোচিং স্টাফের সঙ্গে কথা বলেননি। জুনে অনুষ্ঠিত ইউরো বাছাইয়ের ম্যাচ দুইটির পর সব সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছে স্প্যানিশ ফেডারেশন। সেপ্টেম্বরে নতুন আন্তর্জাতিক সূচি শুরু হওয়ার আগেই একটা সিদ্ধান্তে আসার প্রত্যয় রয়েছে তাদের। 

তবে শেষ পর্যন্ত এনরিকে যদি লা রোহা শিবির ছাড়ার সিদ্ধান্ত নেন, তবে তার বিকল্প হিসেবে কাকে নেয়া হবে সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। 
 
এমএইচএস/এসএইচএস