• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০১৯, ০৪:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০১৯, ০৪:৩৭ পিএম

সিরি-এ সেরা রোনালদো 

সিরি-এ সেরা রোনালদো 

একজন ফুটবলার তার ব্যক্তিগত ক্যারিয়ারে যে সব অর্জন ও সম্মাননায় ভূষিত হতে পারেন, রিয়াল মাদ্রিদে থাকতে তার প্রায় সবই পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গ্যালাক্টিকোসদের সাথে শেষ পর্যন্ত বনিবনা না হওয়ায় পাড়ি দিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

জুভেন্টাস ভক্তদের আশা ছিল, যে রোনালদো রিয়ালকে টানা ৩টি চ্যাম্পিয়নস লীগ জিতিয়েছেন; সেই রোনালদোর কাঁধে ভর করে ইউরোপিয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের শিরোপা জিতবে তারাও। তবে প্রথম মৌসুমে তুরিনের ওল্ড লেডিদের চ্যাম্পিয়নস লীগ জয়ের স্বাদ এনে দিতে পারেননি রোনালদো। তারুণ্যে ভরপুর ডাচ ক্লাব আয়াক্স আমস্টারডামের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে জুভেন্টাসকে।   

চ্যাম্পিয়নস লীগ জয়ের স্বপ্ন পূরণ না হলেও জুভদের রেকর্ড অষ্টমবার ইতালিয়ান সিরি-এ জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন রোনালদো। সদ্য সমাপ্ত লীগে ৩০ ম্যাচ খেলে গোল করেছেন ২১টি, করিয়েছেন আরও ১১টি। অসাধারণ এই পারফরম্যান্সই তাকে এনে দিয়েছে এ বছর ইতালিয়ান লীগের 'মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অফ দ্যা সিজন' এর খেতাব। সিরি-এর সেরা খেলোয়াড় হিসেবে গতকাল রোনালদোর নাম ঘোষণা করে এ তথ্য জানায় সিরি-এ কর্তৃপক্ষ। 

এছাড়াও এবছর সিরি-এ'র সেরা গোলরক্ষক হয়েছেন ইন্টার মিলানের সামির হ্যান্ডানোভিচ, সেরা ডিফেন্ডার নাপোলির কালিদৌ কৌলিবালি ও সেরা ফরোয়ার্ড নির্বাচিত হয়েছেন সাম্পাদোরিয়ার ৩৬ বছর বয়সী ইতালিয়ান ফ্যাবিও কুয়াগ্লিয়ারেল্লা। 

এমএইচএস