• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ৮, ২০১৯, ০৭:২৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৮, ২০১৯, ০৭:৪৩ পিএম

রানের পাহাড়ে ইংল্যান্ড 

রানের পাহাড়ে ইংল্যান্ড 

বাংলাদেশি বোলারদের তুলোধোনা করে বিশ্বকাপের ১২তম ম্যাচে রানের পাহাড় গড়ল ইংল্যান্ড। ওপেনার জেসন রয়ের ১৫৩ এবং বাকিদের মাঝারি মানের ঝড়ো ইনিংসের সুবাদে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ ৩৮৬ রানের দলীয় স্কোর পেয়েছে স্বাগতিকরা। 

কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশের বোলারদের উপর শুরু থেকেই ছড়ি ঘোরাতে থাকেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। তবে ১৯তম ওভারে দলকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা। ওভারের প্রথম বলে ইংল্যান্ডের ওপেনার জনি বেয়ারস্টোকে স্লোয়ারে বোকা বানান মাশরাফী। বল বেয়ারস্টোর ব্যাটে লিডিং এডজ হয়ে জমা পড়ে কভার পয়েন্টে থাকা মেহেদী হাসান মিরাজের হাতে। সাজঘরে ফেরার আগে বেয়ারস্টো করেন ৫১ রান। 

ইংল্যান্ডের দ্বিতীয় উইকেট তুলে নেন আজ খরুচে বোলিং করা মোহাম্মদ সাইফউদ্দিন। জো রুটকে ২১ রান বোল্ড করে ফেরান সাজঘরে। এদিকে ৯২ বলে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন রয়। বিশ্বকাপে এটা তার প্রথম সেঞ্চুরি। আর এই বিশ্বকাপে ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে তৃতীয়। 

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের বোলারদের জীবন অতুষ্ট করে তোলা এই ওপেনার সাজঘরে ফেরেন ১৫৩ রান করে। মেহেদী হাসানের করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম ৩ বলে বড় ৩টি ছক্কা হাঁকিয়ে পরের বলেও পপিং ক্রিজ ছেড়ে বের হয়ে আসেন রয়। তবে ব্যাটে-বলে ঠিক মতো না হওয়ায় কাভারে থাকা বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার তালুবন্দী হন তিনি।  

তবে রয় ফিরলেও উইকেটে থাকা ইংলিশ অধিনায়ক এউইন মরগান ও জস বাটলার চালিয়ে যান ঝড়ো ব্যাটিং। মরগান ফিফটির দেখা না পেলেও বাটলার মাত্র ৪৪ বলে করেন ৬৪ রান। এদিকে দ্রুত বাটলার, মরগান ও বেন স্টোকস ফিরে গেলেও লোয়ার মিডল অর্ডারের দুই ব্যাটসম্যান ক্রিস ওকস ও লিয়াম প্লাঙ্কেট শেষ ১৭ বলে স্কোরবোর্ডে আরও ৪৬ রান করলে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ পায় থ্রি-লায়ন্সরা। 

এসএইচএস  
 

আরও পড়ুন