• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ৯, ২০১৯, ০৮:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৯, ২০১৯, ০৮:০৭ পিএম

জোর করে বিশ্বকাপ থেকে বাদ দেয়া হয়েছে শাহজাদকে! 

জোর করে বিশ্বকাপ থেকে বাদ দেয়া হয়েছে শাহজাদকে! 

হাঁটুর ইনজুরির কারণে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে দলটির অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদকে। আসরের প্রথম দুই ম্যাচ খেললেও বিশ্বকাপ শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হাঁটুতে ব্যথা অনুভব করেন শাহজাদ। ব্যথার তীব্রতা বেড়ে যাওয়ায় ওই ম্যাচে ব্যাটিংও করতে পারেননি এই ওপেনার। 

বিশ্বকাপ এখানেই শেষ হয়ে যাওয়ায়, আগামীকাল (সোমবার) দেশে ফেরার কথা রয়েছে শাহজাদের। তবে দেশের বিমান ধরার আগে বোমা ফাটালেন তিনি। এক প্রতিবেদনে উঠে এসেছে শাহজাদ দাবি করছেন, তাকে জোর করে বিশ্বকাপ দল থেকে বাদ দেয়া হয়েছে। শাহজাদ মনে করেন খেলার জন্য সম্পূর্ণ ফিট আছেন তিনি।

স্পোর্টসজউইকি জানিয়েছে এক অডিও বার্তায় শাহজাদ বলেছেন, ‘ইনজুরি নিয়ে আমার কোনো সমস্যা নেই। আমি পুরোপুরি সুস্থ আছি। কিন্তু আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) কোনো পরামর্শ না করেই আমাকে জোর করে দল থেকে বাদ দিয়ে দেয়।’

এদিকে শাহজাদের বদলি হিসেবে বিশ্বকাপ স্কোয়াডে ইকরাম আলি খিলকে ডাকে এসিবি। গতকাল শনিবার (০৮ জুন) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠেও নামেন এই ক্রিকেটার। তবে দলের হারের দিন ২২ বল খেলে মাত্র ২ রান করেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

অবাক করার বিষয় হলো, বিশ্বকাপ শুরুর মাসখানেক আগে আফগান দলের নিয়মিত অধিনায়ক আসগর আফগানকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় বোর্ড। তার পরিবর্তে অধিনায়ক করা হয় গুলবাদিন নাইবকে। বোর্ডের এই হঠকারী সিদ্ধান্ত জন্ম দেয় বেশ বিতর্কের। এবার মোহাম্মদ শাহজাদকে স্কোয়াড থেকে বাদ দেয়া! দেখা যাক, শেষ পর্যন্ত কোথাকার জল কোথায় গিয়ে গড়ায়! 

এসএইচএস