• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ০৭:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০১৯, ০৭:৩৫ পিএম

ধাওয়ান-পন্থ ইস্যুতে দ্বিধাবিভক্ত ভারতীয় দল 

ধাওয়ান-পন্থ ইস্যুতে দ্বিধাবিভক্ত ভারতীয় দল 

আইসিসির টুর্নামেন্টগুলো এলেই যেন রান-মেশিন বনে যান ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ২০১৫ ক্রিকেট বিশ্বকাপে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার পাশাপাশি ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন ধাওয়ান। সেই ধারাবাহিকতা ধরে রেখে চলমান বিশ্বকাপেও উড়ন্ত সূচনা করেন এই বাঁহাতি ওপেনার। 

এবারের বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০৯ বলে ১১৭ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন ধাওয়ান। তবে বিঁধি বাম- সেঞ্চুরি করার দিনে ইনজুরিতে পড়ে ২১ দিনের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েন তিনি।

তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বিধায় ইতোমধ্যেই ধাওয়ানের বিকল্প হিসেবে তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে ডেকে পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও এই ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি বিসিসিআই। 

এদিকে পন্থকে যদি দলে অন্তর্ভুক্ত করা হয়, তবে এখানেই শেষ হতে চলেছে ধাওয়ানের ২০১৯ বিশ্বকাপ যাত্রা! কেননা আইসিসির নিয়মানুযায়ী, বদলি খেলোয়াড় নেয়ার পর চোটে আক্রান্ত খেলোয়াড় ফিট হলেও তাকে আর স্কোয়াডে ফেরানো যাবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ধাওয়ান-পন্থ ইস্যুতে এরইমধ্যে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট ও বোর্ড। কেননা টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী ও দলের অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, ধাওয়ানের জন্য অপেক্ষা করতে চান তারা। 

তবে বোর্ড চাচ্ছে স্কোয়াডে পন্থকে অন্তর্ভুক্ত করতে। আর এই বিষয়টি দু'পক্ষের মধ্যে সৃষ্টি করেছে দ্বন্দ্ব। যা কিনা বিশ্বকাপের মতো বড় আসরে ভারতীয় দলকে বেকায়দায় ফেলে দিতে পারে। 

এসএস