• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০১৯, ১১:৪৩ এএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০১৯, ১১:৪৩ এএম

ক্রিকেটারদের মধ্যে তাদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছি : রোডস 

ক্রিকেটারদের মধ্যে তাদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছি : রোডস 

বিশ্বকাপের আগেই বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি খেলোয়াড়কে তাদের যার যার দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন দলটির হেড কোচ স্টিভ রোডস। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে রোডস বলেন, প্রধান কোচ হিসেবে প্রশিক্ষণের সময় পরিকল্পনা অনুযায়ী মাঠে ক্রিকেটারদের মাঝে তাদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছি। 

তিনি বলেন, কীভাবে তারা (ক্রিকেটাররা) সিদ্ধান্ত নেবে এবং নিজেরাই তা থেকে শিক্ষা নিয়ে নিজেদেরকে তৈরি করবে সেটা তারা জানে। আর এ জন্যই তরুণ ক্রিকেটাররা এখন মাঠে ভালো পারফর্ম করছে। ফলে সবাই আমাদের দলকে সমীহ করছে। 

ক্রিকেট বিশ্বে বড় বড় দলগুলোর বিপক্ষে লড়াই করার সামর্থ্য বাংলাদেশের আছে জানিয়ে তিনি বলেন, আপনি যদি এই বিশ্বকাপের প্রতিযোগিতায় সবগুলো দলের দিকে তাকান, তাহলে দেখবেন কিছু বড় দলের বিপক্ষে আমরা লড়াই করেছি। তবে এটা ঠিক যে, সেই দলগুলোর গভীরতা ও মানের দিক থেকে আমরা এখনো অনেক পিছিয়ে আছি। আমাদের কিছু ক্রিকেটার আছে যারা সর্বাত্মক চেষ্টা করছে নিজেদের উন্নতির জন্য। আমাদের সেই সক্ষমতাও রয়েছে। সাকিব দুর্দান্ত খেলছে। ক্রিকেটাররা যাতে পারফরম্যান্সের সেই গভীরতায় পৌঁছাতে পারে তার চেষ্টা করে যাচ্ছি। তবে আপনি বলতে পারেন তাদের অভিজ্ঞতা অনেক কম।

বাংলাদেশ দলের ৫ সিনিয়র ক্রিকেটারের বাইরেও অন্যান্য খেলোয়াড়দের ম্যাচ জয়ের জন্য তৈরি করা হয়েছে জানিয়ে এই ইংলিশ ম্যান বলেন, সৌম্য ভালো ছন্দে রয়েছে। লিটন ভালো ফর্মে আছে, যদিও এখনও খেলার সুযোগ পায়নি। সাব্বির রহমান নিউজিল্যান্ডে সেঞ্চুরি করেছে। মিরাজ শেষ দুই-তিন বছর ভালো বল করছে। মুস্তাফিজ-সাইফউদ্দিনও ভালো পারফরম্যান্স করছে। তাই বলাই যায় যে আমাদের দলে পারফরমারদের গভীরতা ধীরে ধীরে বাড়ছে। 

আরআইএস