• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৪, ২০১৯, ০৮:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৪, ২০১৯, ০৮:২৯ পিএম

পাকিস্তানের বশিরকে আট বছর ধরে ফ্রি ম্যাচ টিকেট দিয়ে আসছেন ধোনি!

পাকিস্তানের বশিরকে আট বছর ধরে ফ্রি ম্যাচ টিকেট দিয়ে আসছেন ধোনি!

পাকিস্তানের বশির চাচাকে তো অনেকেই চেনেন। সবার কাছে তিনি 'চাচা শিকাগো' নামেই সমাধিক পরিচিত। তবে ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিন ধোনির সঙ্গে এই মোহাম্মদ বশিরের আত্মার বন্ধন সম্পর্কে জানেন কেউ? ২০১১ সাল থেকে শুরু হওয়া ধোনি আর বশিরের এই বন্ধুত্ব গাঢ় হয়েছে আরও। 

ধোনি-বশিরের বন্ধুত্বের একটা উদাহরণ দেয়া যাক। পাকিস্তানের করাচিতে জন্ম নেয়া বশির কর্মসূত্রে থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে। পাকিস্তান-ভারত ম্যাচ উপলক্ষ্যে দীর্ঘ ৬ হাজার কিলোমিটার পাড়ি দিয়ে তিনি এসেছেন ম্যানচেস্টারে। তবে ম্যাচের কোনো টিকেট নেই বশিরের কাছে! এর মধ্যেই হাইভোল্টেজ এই ম্যাচের সব টিকেট শেষ হয়ে যাওয়াতেও কোনো চিন্তা নেই তার। কারণ বশির জানেন, ধোনি তার জন্য অবশ্যই টিকেট জোগাড় করে রাখবেন, যাতে ম্যাচের প্রথম বল থেকেই খেলা উপভোগ করতে পারেন বশির। 

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইকে বশির বলেন, 'আমি গতকাল এখানে এসে পৌঁছেছি, দেখছি ম্যাচের একটা টিকেটের জন্য সবাই ৮-৯০০ পাউন্ড খরচ করতেও প্রস্তুত! এই টাকায় ম্যানচেস্টার থেকে শিকাগো আসা-যাওয়া হয়ে যায়। ধোনিকে ধন্যবাদ, কারণ আমাকে ম্যাচ টিকেট জোগাড়ের জন্য কোনো কষ্ট করতে হয় না। 

২০১১ সালে ভারত-পাকিস্তানের মধ্যকার সেমিফাইনালের আগে একটি টিকেটের জন্য হন্যে হয়ে ঘুরছিলেন পাকিস্তান-সমর্থক বশির। তার কথা তখনকার ভারতীয় অধিনায়ক ধোনি জানতে পেরে নিজ উদ্যোগে তাকে ম্যাচের টিকেট জোগাড় করে দেন। সেই থেকেই ধোনির সঙ্গে বশিরের সখ্যতার শুরু। আট বছর যাবত তাদের এ বন্ধুত্ব টিকে আছে। 

বলাই বাহুল্য, এখন আর ভারত পাকিস্তান মহারণে নিজ দেশকে সমর্থন করেন না বশির। গ্যালারিতে বসে ধোনির দল ভারতের পক্ষেই গলা ফাটান এই পাকিস্তানি। ধোনির মাহাত্ম্যে মুগ্ধ হয়ে একজন পাকিস্তান সমর্থক চিরশত্রু ভারতের সমর্থক হয়ে গেলেন, ভাবা যায়! 

ব্যস্ততার কারণে ধোনির সতীর্থরাও সব সময় তার নাগাল পান না। সেকারণেই বশির বলেন, 'সে অনেক ব্যস্ত, তাই আমি তাকে ফোন করি না। তার সাথে শুধু টেক্সট মেসেজেই আমার যোগাযোগ হয়। এখানে আসার অনেক আগেই ধোনি আমাকে টিকেটের ব্যপারে আশ্বস্ত করেছেন। সে একজন মহান মানুষ। মোহালির ওই ম্যাচ থেকে সে আমার জন্য যা করেছে, তা অভাবনীয়।' 

ধোনির জন্য এবার নাকি একটি সারপ্রাইজ গিফট নিয়ে হাজির হয়েছেন বশির। দেখা হলেই ধোনিকে নিজ হাতে সে উপহার দেবেন বশির। 

এমএইচএস