• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ০২:২৯ পিএম

ইমরানের কথা শুনলেন না নির্বোধ সরফরাজ! 

ইমরানের কথা শুনলেন না নির্বোধ সরফরাজ! 

বিশ্বকাপের তথাকথিত 'হাইভোল্টেজ' ম্যাচে পাকিস্তানকে আরও একবার গো-হারা হারাল ভারত। এই নিয়ে বিশ্বকাপের ৭ বার মুখোমুখি লড়াইয়ে একবারও ভারতকে হারাতে পারল না পাকিস্তান। তবে এবারের পরাজয়ে সামনে এসেছে টস জিতে পাকিস্তান অধিনায়কের বোলিংয়ের সিদ্ধান্তের ব্যাপারটি। 

ম্যাচের আগেই পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান পরামর্শ দিয়েছিলেন টসে জিতলে ব্যাটিং নেয়ার জন্য। টসে ঠিকই জিতেছিলেন সরফরাজ, তবে নিয়েছেন ফিল্ডিং। আর তাতেই ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপের রান পাহাড়ে চাপা পড়েছে পাকিস্তান। 

ম্যাচ শেষে তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রলের বন্যায় ভেসে যাচ্ছেন সরফরাজ। ইমরান খান শুধু পাকিস্তানের প্রধানমন্ত্রীই নন, পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ জয়ী অধিনায়ক। সেই বিশ্বকাপের ট্রফি ১৯৯২ সালে এই ইংল্যান্ডেই উঁচিয়ে ধরেছিলেন ইমরান। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটবোদ্ধাদের তালিকা করলে সেখানে উপরের দিকেই থাকবেন ইমরান। ইংলিশ কন্ডিশনের খবরাখবর ইমরান ছাড়া আর কোন পাকিস্তানি ভালো জানবেন! টসে জিতলে সরফরাজদের আগে ব্যাট করে নেওয়া উচিত ছিল বলেও জানিয়েছিলেন ইমরান। টুইটারে তিনি লিখেছিলেন, ‘ পিচ ভেজা না থাকলে সরফরাজের উচিৎ টসে জিতে ব্যাটিং নেয়া।’

আর সেই ইমরানের পরামর্শ কানেই দিলেন না সরফরাজ! টস জিতে ফিল্ডিং নিয়ে লজ্জার পরাজয় নিয়ে মাঠ ছেড়েছেন। এখন সহ্য করতে হচ্ছে লাখো ভক্ত ও সাবেক ক্রিকেটারদের খোঁচা। 

ইমরানের পরামর্শে যুক্তিও ছিল অনেক। এমনিতে শক্তির বিচারে ভারত পাকিস্তানের থেকে এগিয়ে। তবে কাল বৃষ্টির কারণে বারবার খেলায় বিঘ্ন ঘটেছে। পাকিস্তান যদি আগে ব্যাটিং করে চাপমুক্তভাবে ৩০০র কাছাকাছি কোনো সংগ্রহ দাঁড় করিয়ে পরে যদি আমির-ওয়াহাবকে দিয়ে চেপে ধরা যেত ভারতীয় ব্যাটিংকে, তবে একটা সম্ভাবনা থাকলেও তা হয়নি। 

তবে সরফরাজের নির্বুদ্ধিতায় সেসব আর হয়নি। ভারত আবারও প্রমাণ করল, বড় মঞ্চে দুই দেশের লড়াইয়ে তারা এখনও যোজন যোজন এগিয়ে। 

এমএইচএস