• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৮, ২০১৯, ০৫:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৮, ২০১৯, ০৫:২৬ পিএম

দেশে ফিরে অলিম্পিক পদক জয়ের লক্ষ্য জানালেন রোমান সানা

দেশে ফিরে অলিম্পিক পদক জয়ের লক্ষ্য জানালেন রোমান সানা
দেশে ফেরার পর হযরত শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রোমান সানা। ফটো: ডিবিসি নিউজ

নেদারল্যান্ডে চলমান ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে দেশের প্রথম আর্চার হিসেবে ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশের একজন প্রতিযোগী হিসেবে প্রথম পদক এনে দেয়া এবং ২০২০ সালের টোকিও অলিম্পিকে খেলার সুযোগ পাওয়া রোমান সানা এবার অলিম্পিক পদক জয়ের লক্ষ্য স্থির করে ফেলেছেন।

মঙ্গলবার (১৮ জুন) সকালে দেশে ফেরার পর হযরত শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই লক্ষ্যের কথা জানান। 

রোমান সানা বলেন, আমার লক্ষ্য আছে অলিম্পিকে ভালো একটা ফলাফলের। অলিম্পিকে পদক পেতে হলে আরও কঠোর পরিশ্রম করতে হবে। হয়তো আমাদের দ্বারা সম্ভব। আশা রাখছি ভালো করবো। আর্চারি ছাড়াও আরো অনেক ইভেন্টে আমাদের অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে। যাদের সঠিক পরিচর্যা করলে তারাও আমার মতো অলিম্পিকে খেলতে পারবে।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিটে দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় অবতারণ করেন রোমান সানা ও তার দল। তাদের বরণ করতে প্রতিমন্ত্রী আগে থেকেই বিমানবন্দরে অপেক্ষা করছিলেন। তিনি তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন ও মিষ্টি মুখ করান। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

তিনি বলেন, রোমান সানার এ অর্জনে আমি আনন্দিত ও গর্বিত। আগামীতেও সে সাফল্যের ধারা অব্যাহত রেখে দেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনবে বলে আমি আশা রাখি। আমি তার সার্বিক সাফল্য কামনা করছি।’

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, গোল্ড মেডেল আনতে হলে আন্তর্জাতিক টুর্নামেন্টে বেশি অংশগ্রহণ করতে হবে। এই ব্যাপারে জাতীয় ক্রীড়া পরিষদ, ক্রীড়া মন্ত্রণালয় ও অলিম্পিক অ্যাসোসিয়েশন আরও চেষ্টা করবে। স্পন্সরদেরও ভূমিকা রাখতে হবে। 

আরআইএস