• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৪:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৫:১৭ পিএম

বিশ্ব মিডিয়ায় অনবদ্য সাকিব গাঁথা

ক্রীড়া ডেস্ক
বিশ্ব মিডিয়ায় অনবদ্য সাকিব গাঁথা

এবারের বিশ্বকাপে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানই যে সেরা খেলোয়াড় এ ব্যাপারে কোনো বিতর্ক নেই বলে মোট দিয়েছে জনপ্রিয় ও প্রভাবশালী ব্রিটিশ পত্রিকা দ্য টেলিগ্রাফ। 

টেলিগ্রাফের এক 'প্রিমিয়াম' রিপোর্টে বলা হয়েছে, 'এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী ১৫০ খেলোয়াড়ের মধ্যে সাকিবই একমাত্র, যিনি নিজের দলের পক্ষে একই সাথে সেরা বোলার ও সেরা ব্যাটসম্যান হওয়ার যোগ্যতা রাখেন।' সাকিবকে অবিসংবাদিতভাবে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় বলে দাবি করে টেলিগ্রাফ। 

এছাড়া ক্রিকেটের কোনো অভিজাত দলের খেলোয়াড় না হওয়ায় সাকিব সব সময়ই তার যোগ্যতার তুলনায় কম গুরুত্ব পেয়ে আসছেন বলে বলা হয়েছে রিপোর্টটিতে। সাকিবসহ বাংলাদেশ দলকেও তাই পাদপ্রদীপের বাইরে থাকতে হয়। অস্ট্রেলিয়ার উদাহরণ টেনে টেলিগ্রাফের রিপোর্টে বলা হয়, ক্রিকেটের তিন মোড়লের একটি দল অস্ট্রেলিয়া ২০১১ সালের পর থেকে বাংলাদেশের বিপক্ষে মাত্র ওয়ানডে খেলেছে। 

এবারের বিশ্বকাপে এই পর্যন্ত সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় সাকিব আছেন সবার ওপরে। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মতো প্রতিপক্ষের বিপক্ষে তার সেঞ্চুরিই বলে দেয় কতটা পরিণত ব্যাটসম্যান তিনি! ৪ ম্যাচ মাঠে নেমে ৫টি উইকেটও নিয়েছেন সাকিব। এরকম পারফরম্যান্স ধরে রাখলে সাকিবের টুর্নামেন্ট সেরা হওয়ার পথে আসলেই কোনো বাধা থাকার কারণ নেই।

এমএইচএস   

Islami Bank
ASUS GLOBAL BRAND