• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২২, ২০১৯, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০১৯, ০২:৩১ পিএম

ভেঙে গেল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড

ভেঙে গেল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড

জিম্বাবুয়ে সরকারের ক্রীড়া মন্ত্রণালয় দুর্নীতির অভিযোগ এনে সেদেশের ক্রিকেট বোর্ডকে বহিষ্কার করেছে। স্পোর্টস এ্যান্ড রিক্রিয়েশন কমিশন (এসআরসি) নামক জিম্বাবুইয়ান সরকারের একটি তদন্ত কমিটি জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) এর বিরুদ্ধে তাদের বোর্ড নির্বাচনে অসদুপায় অবলম্বনের কথা উল্লেখ করে একটি রিপোর্ট দাখিল করে। সেই রিপোর্টের জের ধরেই তাৎক্ষণিক এই সিদ্ধান্ত নিলো জিম্বাবুয়ের ক্রীড়া মন্ত্রণালয়। 

জিম্বাবুয়ে ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর গিভমোর মাকোনিকেও তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে। জেডসি'র বার্ষিক সাধারণ সভা এ মাসেই অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেই সূচিও বাতিল করা হয়েছে। 

জিম্বাবুয়ে ক্রিকেটের সভাপতির পদে তাভেঙ্গোয়া মকুহলানির পুনরায় চার বছর মেয়াদে নির্বাচিত হওয়ার প্রক্রিয়া অস্বচ্ছ ও বোর্ডের নীতিবিরুদ্ধ বলে রায় দিয়েছে এসআরসি। 

নতুন বোর্ড কমিটি নির্বাচনের আগ পর্যন্ত একটি অন্তর্বর্তী কমিটিও গঠন করে দিয়েছে জিম্বাবুয়ে সরকার। সেই কমিটির সদস্যরা হলেন ডেভিড এলমান-ব্রাউন, আহমেদ ইব্রাহিম, চার্লি রবার্টসন, সাইপ্রিয়ান মান্দেঙ্গে, রবার্টসন চিন্যেঙ্গেত্রে, সেকেসাই নোকওয়ারা এবং ডানকান ফ্রস্ট।  

নেদারল্যান্ডসের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ চলছে জিম্বাবুয়ের। এর মধ্যেই বোর্ড ভেঙে দেয়ার সিদ্ধান্ত নিলো সেদেশের সরকার। 

এমএইচএস