• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০৩:৩২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৩:৪৬ পিএম

মাইলফলক ছুঁলেন সৌম্য  

মাইলফলক ছুঁলেন সৌম্য  

ওয়ানডেতে দেশসেরা ওপেনার তামিম ইকবালের উদ্বোধনী সঙ্গী কে হবেন, বাংলাদেশ দলের এ জটিল সমস্যার সমাধান দিতেই সৌম্য সরকারের আবির্ভাব। একটু একটু করে আন্তর্জাতিক অঙ্গনে ৫০টি ওয়ানডে ম্যাচ খেলে ফেললেন সৌম্য সরকার। 

আজ (২৪ জুন) সাউদাম্পটনে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে খেলতে নেমেছেন সৌম্য। ২০১৫ বিশ্বকাপে মাত্র ১টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা নিয়ে বিশ্বমঞ্চে হাজির হয়েছিলেন তিনি। বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচটি খেলেছিলেন আফগানিস্তানের বিপক্ষে। তিন নম্বরে নেমে সেদিন ২৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৮ রানের একটি ক্যামিও ইনিংস খেলেছিলেন সৌম্য। 

আজ সেই আফগানিস্তানের বিপক্ষেই বিশ্বকাপের মঞ্চে ৫০ ওয়ানডে খেলার মাইলফলক ছুঁয়েছেন সৌম্য সরকার। চার বছর আগে আফগানদের বিপক্ষে তিন নম্বরে নামা সেই ব্যাটসম্যানটি এখন বাংলাদেশের ব্যাটিং লাইনআপের অন্যতম ভরসার নাম। ২৮ রানটাকে বাড়িয়ে আজ কি সেঞ্চুরিতে রূপ দিতে পারবেন সৌম্য সরকার? বাংলাদেশের উদ্বোধনী জুটিটাকে আরও বিধ্বংসী রূপ দিতে তার একটা ভালো ইনিংসই যে খুব বেশি দরকার! 

আজকের ম্যাচের আগে ওয়ানডেতে ৪৯টি ম্যাচ খেলে ৩৫ গড়ে ১ হাজার ৫৭৫ রান করেছেন সৌম্য। শতরানের ইনিংস খেলেছেন দুইটি, সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ১২৭, ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে।  সেই সাথে তার স্লো মিডিয়াম ফাস্ট বোলারের পরিচয়টা ভুললেও কিন্তু চলবে না। আগের ম্যাচেই শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ ওভার বল করে ৫৮ রান খরচায় তুলে নিয়েছেন ৩ অজি টপ অর্ডার ব্যাটসম্যানকে। 

এমএইচএস